ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

হেরেছে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১২
হেরেছে বাংলাদেশ

ঢাকা: অবশেষে ৭৭ রানে হারলো বাংলাদেশ। আশা জাগানিয়া ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ব্যাটিংয়ে দাঁড়াতেই পারলেন না টাইগাররা।

বল হাতে বাংলাদেশ শিবিরে কঠোর ‍আঘাত হানে ওয়েস্ট ইন্ডিজ।

৫৪.৩ ওভারেই সব কটি উইকেট সাজঘরে পাঠায় সফরকারীরা। ২৪৫ রানের জয়ের টার্গেট নিয়ে তারা সংগ্রহ করে ১৬৭ রান।

মাহমুদুল্লাহর ২৯ রানের ইনিংসটিই টাইগারদের সর্বোচ্চ স্কোর।

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ৫২৭/৪ডি (১৪৪ ওভার), দ্বিতীয় ইনিংস: ২৭৩ (৭৪.২ ওভার)

বাংলাদেশ প্রথম ইনিংস: ৫৫৬ (১৪৮.৩ ওভার)

জয়ের জন্য ২৪৫ রান দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে স্বাগতিকরা।   মধ্যাহ্নবিরতি পর্যন্ত ভালোভাবেই এগুচ্ছিলো দল। ২ উইকেট হারিয়ে ৪৫ রান নিয়ে মধ্যাহ্নভোজ শেষ করে মাঠে নামতেই বাংলাদেশ শিবিরে কড়া আঘাত ‍হানে ওয়েস্ট ইন্ডিজ। পর পর দুই উইকেটের পতন হয়। এরপর অধিনায়ক মুশফিকুর রহিম নাঈম ইসলামকে সঙ্গে নিয়ে সামান্য আশা জাগিয়ে দ্রুতই তা হতাশায় পরিণত করেন। ৩১তম ওভারে ১৬ রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপর ৩৬ তম ওভারে নিজের ২৬ রানে আউট হন নাঈম ইসলাম। আর ৪০ তম ওভারে ২১ রান নিয়ে নাসির হোসেন আউট হলে সব আশাই স্তিমিত হয়। এর পর একে একে ‍সাজ ঘরে ফিরে যান সোহাগ গাজী ও মাহমুদুল্লাহ।

এর আগে ১০ রানে প্রথম উইকেট হারায় টাইগাররা। রবি রামপলের বলে আউট হন তামিম ইকবাল। ১৫ বল খেলে পাঁচ রান করেন তিনি। দ্বিতীয় উইকেটের পতন হয় ৪৪ রানে। ২০ রান করে কট বিহাইন্ড হয়ে সাজঘরে ফেরেন জুনায়েদ সিদ্দিক। মধ্যাহ্নবিরতির পর একের পর এক সাজঘরে ফেরেন শাহরিয়ার নাফিস ও সাকিব আল হাসান। নাফিস ২৩ রান করে কট অ্যান্ড বোল্ড হন আর সাকিব আল হাসান ২ রান করে কট আউট হন।

এর আগেদ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে ২৭৩ রানে অলআউট করেছে বাংলাদেশ। পঞ্চম ও শেষ দিন চার উইকেটে ২৯ রান করেছে তারা। ওয়েস্ট ইন্ডিজ লিড পেয়েছে ২৪৪ রানের।

শেষ চার উইকেটই নিয়েছেন ডানহাতি অফ স্পিনার সোহাগ গাজী। অভিষেক ম্যাচে নয় উইকেট পেলেন তিনি। প্রথম ইনিংসে নিয়েছেন তিন উইকেট।

আউট হয়েছেন ড্যারেন স্যামি, রবি রামপল, টিনো বেস্ট ও শিবনারায়ন চন্দরপল। এদের মধ্যে রামপল ও বেস্ট বোল্ড আউট আর স্যামি ও চন্দরপল এলবিডব্লু  হয়েছেন।

আগের দিন ছয় উইকেটে ২৪৪ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।