ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

রেফারিদের সমালোচনায় মুখর ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৩ ঘণ্টা, জুলাই ৩, ২০১০

কেপটাউন: আর্জেন্টাইন কোচ দিয়েগো ম্যারাডোনা আবারো মুখ খুললেন বিশ্বকাপের রেফারিং নিয়ে। তিনি ম্যাচ পরিচালনার মানকে “ভয়াবহ” আখ্যায়িত করে বলেছেন,“রেফারিং এর দুর্বলতার সুযোগ নিয়েই কোয়ার্টার ফাইনালে এসেছে জার্মানি ও স্পেন।

’’  

নকআউটে পর্তুগালের বিপক্ষে স্পেনের একমাত্র গোলটি ছিল অফসাইড। যার বদৌলতেই স্পেন কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয়। স্বদেশি রেফারি হেক্টর বালডাসির বিপক্ষে পর্তুগালের ডিফেন্ডার রিকার্ডো কোস্টা’কে লাল কার্ড দেখানোরও সমালোচনা করেন আর্জেন্টিনার এই জীবন্ত কিংবদন্তি।

“আমি বালডাসির ভালো বন্ধু। সবসময়ই আমাদের কথা হয়। কিন্তু তার রেফারিং ছিল ভয়ানক”বলেন ম্যারাডোনা।
ম্যারাডোনা ক্ষোভ প্রকাশ করেছেন উরুগুয়ের রেফারি জর্জ ল্যারিওন্দার রেফারিং নিয়েও। কারণ জার্মানির বিপক্ষে ইংলিশদের ৪-১ এ হেরে যাওয়া ম্যাচে রেফারির ভুলেই একটি নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় ইংল্যান্ড।

১৯৬৬ এর জিওফ হার্স্টের গোলের উল্লেখ করে তিনি বলেন “আমি জানি না এটা কি প্রতিশোধ ছিল না অন্য কিছু। কিন্তু ইংল্যান্ডের গোলটা লাইন ছুঁয়ে ছিল। আবার এটাও সত্যি ১৯৬৬ এর ফাইনালে  জার্মানির বিপক্ষে ইংল্যান্ডের গোলটি আসলে লাইনের বাইরেই ছিল। ”

তবে নিজের দলের প্রসঙ্গ এড়িয়েই গেছেন এবারের আসরের আলোচিত কোচ। কেননা নকআউট পর্বে মেক্সিকোর বিপক্ষে ইতালিয়ান রেফারি রবার্তো রোসেত্তির বদৌলতে কার্লোস তেভেজ পরিষ্কার অফসাইড হওয়া সত্ত্বেও গোল পায় আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৩৫৫ঘন্টা, জুলাই ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।