ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

গায়ানকে ম্যান্ডেলার সমবেদনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫১ ঘণ্টা, জুলাই ৩, ২০১০
গায়ানকে ম্যান্ডেলার সমবেদনা

জোহানেসবার্গ: আসামোয়া গায়ানকে সমবেদনা জানিয়েছেন আফ্রিকার মহান নেতা নেলসন ম্যান্ডেলা।

শুক্রবার কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিপক্ষে গায়ান পেনাল্টির সুযোগ নষ্ট করায় সেমিফাইনালে খেলার স্বপ্ন ভেঙ্গে যায় ঘানার।

ম্যাচের আগেও ঘানা দলকে চিঠির মাধ্যমে সমর্থন প্রকাশ করেছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই প্রেসিডেন্ট। ঘানার দুঃখজনক বিদায়ের পর আসামোর কষ্টে সামিল হন ম্যান্ডেলা।
ঘানার  ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট কেওসি ইয়ানতাকি ম্যান্ডেলার চিঠির বরাত দিয়ে জানিয়েছেন,“ম্যান্ডেলা জানাতে চান দলের জন্য আসামোয়া যা করেছেন তার জন্য তিনি গর্বিত। ”

ম্যাচের অতিরিক্ত সময় শেষ হওয়ার মাত্র কয়েক মিনিট আগে লুইস সুয়ারেজের হ্যান্ড বলের কারণে পেনাল্টি পায় ঘানা। কিন্তু গায়ানের নেওয়া পেনাল্টি শটটি ক্রসবারে লেগে ফিরে আসলে আফ্রিকা জুড়ে হতাশা নেমে আসে । অথচ এবারের আসরে এর আগে পেনাল্টি থেকে দুইবার গোল করেন এই কৃষ্ণ তারকা।

দক্ষিণ আফ্রিকায় বসা এবারের আসরে ঘানাই একমাত্র আফ্রিকান দল যারা বাছাই পর্ব ও নকআউট পর্ব পেরোতে পেরেছে। উরুগুয়ের বিপক্ষে টাইব্রেকারে ৪-২ গোলে হেলে আফ্রিকার প্রথম দেশ হিসেবে শীর্ষ চারে ওঠার সুযোগ হারায় ঘানা।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘন্টা, জুলাই ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।