ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

অস্ট্রেলিয়ার বিপক্ষে স্মরণীয় জয় পেলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১০
অস্ট্রেলিয়ার বিপক্ষে স্মরণীয় জয় পেলো শ্রীলঙ্কা

মেলবোর্ন: অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বুধবার শ্রীলঙ্কাকে ১ উইকেটের স্মরণীয় জয় উপহার দিয়েছেন দুই ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথুজ ও লাসিথ মালিঙ্গা। শুধু স্মরণীয় বললে ভুল হবে, আসলে অবিশ্বাস্য জয় এনে দিয়েছেন তারা।



স্কোর-
অস্ট্রেলিয়া ইনিংস: ২৩৯/৮(৫০ ওভার)
শ্রীলঙ্কা ইনিংস: ২৪৩/৯(৪৪.২ ওভার)

মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ব্রাড হ্যাডিনের ৪৯ ও মাইকেল হাসির অপরাজিত ৭১ রানের ওপর ভর করে আট উইকেটে ২৩৯ রান করে অস্ট্রেলিয়া।

থিসারা পেরেরা ৪৬ রানে পাঁচ উইকেট নেন।

মাঝারি স্কোরকেই অস্ট্রেলিয়ার জন্য যথেষ্ট প্রমাণে কাজে নেমে পড়েন অভিষেক বোলার জ্যাভিয়ের  দোহার্তি। ২৪০ রানের লক্ষ্যে খেলতে নেমে এই দোহার্তির মারাত্বক বোলিং ও দুর্দান্ত ফিল্ডিংয়ে দিশেহারা হয়ে পড়ে শ্রীলঙ্কা।

৮৬ রান তুলতেই ছয় উইকেট পড়ে যায় সফরকারীদের। ১০৭ রানে পতন হয় অষ্টম উইকেটের। অলৌকিক কিছু না ঘটলে বড় পরাজয় অবধারিত। তবে হারতে হয়নি লঙ্কানদের। অবিশ্বাস্য ব্যাটিং করে প্রায় নিশ্চিত হারকে জয়ে পরিণত করেন ম্যাথুজ ও মালিঙ্গা।

অষ্টম উইকেট জুটিতে ১৩২ রান করে ম্যাচকে অস্ট্রেলিয়ার হাতের মুঠো থেকে বের করেন এ দুই ব্যাটসম্যান। যদিও জয় পর্যন্ত অবিচ্ছিন্ন থাকতে পারেনি এই জুটি। ২৩৯ রানে মালিঙ্গা আউট হলেও তখন হারের শঙ্কা আর ছিলো না। দশম ব্যাটসম্যান হিসেবে উইকেটে আসা মুরালিধন বাউন্ডারি মেরে জয় সূচক রান করে শ্রীলঙ্কার উৎসবে বাড়তি উপকরণ যোগ করেন।

অভিষেকে অসাধারণ বল করেও স্মরণীয় করে রাখতে পারেননি দোহার্তি। ৪৬ রানে ৪ উইকেট নিয়ে ক্রিকেট বিশ্বকে আগমন বার্তাটা অবশ্য বেশ ভালোভাবেই দিয়েছেন এই স্পিনার।  

এ জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘন্টা, নভেম্বর ৩, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad