ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

দলের অর্জন নিয়ে গর্বিত ঘানা কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৯ ঘণ্টা, জুলাই ৩, ২০১০

ঢাকা: ক্যামেরুন ও সেনেগালের পর আফ্রিকার তৃতীয় দেশ হিসেবে কোয়ার্টার ফাইনালে খেলে ঘানা। এবার সুযোগ এসেছিল মহাদেশের প্রথম দেশ হিসেবে শীর্ষ চারে ওঠার।

কিন্তু উরুগুয়ের কাছে টাইব্রেকারে ৪-২ গোলে হেরে সেমিফাইনালে পতাকা উড়ানো হয়নি ঘানার।

পুরো টুর্নামেন্টে অসাধারণ খেলেছে ঘানা। তাই হেরেও দলের জন্য গর্ব করছেন ঘানার সার্বিয়ান কোচ মিলোভান রাজেভাক। তিনি বলেন,‘‘পুরো আফ্রিকাই আমাদের সমর্থন দিয়েছে। এই ভাবে হারাটা ঠিক প্রাপ্য ছিল না আমাদের। বাস্তবতাটা কঠিন। কিন্তু আমরা যা অর্জন করেছি সেজন্য গর্ব হচ্ছে। ’’

তিনি আরো বলেন,‘‘প্রতিপক্ষ থেকে আমরা সুযোগও পেয়েছি বেশি। কিন্তু এটাই ফুটবল। সত্যিই দর্শকদের অভাবনীয় সমর্থন পেয়েছি। তাদের জন্য আমি গর্বিত। একই সঙ্গে উরুগুয়ের জন্য রইল অভিনন্দন। ’’

ম্যাচে প্রথমার্ধেই সুলে মুন্তারির গোলে এগিয়ে যায় ঘানা। কিন্তু ৫৫ মিনিটে দিয়েগো ফরলান ফ্রি কিক থেকে গোল করে উরুগুয়েকে সমতায় ফেরান।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হলে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। অতিরিক্ত সময়ের অন্তিম মুহূর্তে বক্সে ফাউল করে বসেন লুই সুয়ারেজ। পেনাল্টি পায় ঘানা।   কিন্তু গায়ানের নেওয়া পেনাল্টি শটটি নিশানাভেদ করতে না পারায় ইতিহাস গড়া থেকে বঞ্চিত হয় কৃষ্ণ তারকরা।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘন্টা,  জুলাই ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।