ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

তৃতীয় ম্যাচে হার পাকিস্তানের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১০
তৃতীয় ম্যাচে হার পাকিস্তানের

দুবাই:  দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় একদিনের ম্যাচে তীরে এসে তরী ডোবাল পাকিস্তান। টান টান উত্তেজনার ম্যাচে মাত্র ২ রানে হেরেছে তারা।



স্কোর:
দক্ষিণ আফ্রিকা ইনিংস: ২২৮/৯ (৫০ ওভার)
পাকিস্তান ইনিংস: ২২৬/৯ (৫০ ওভার)
ফলাফল: দক্ষিণ আফ্রিকা ২ রানে জয়ী

মঙ্গলবার দুবাইয়ে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠায় পাকিস্তান।   শোয়েব আকতারের দুর্দান্ত বোলিংয়ে শুরুতে বিপদে পড়লেও হাশিম আমলার সেঞ্চুরিতে (১১৯ অপ:) ঘুরে দাঁড়ায় প্রোটিয়াসরা। জয়ের জন্য পাকিস্তানকে ২২৯ রানের লক্ষ্য বেঁধে দেয় দক্ষিণ আফ্রিকা।

শোয়েব ৩৯ রানে তিন উইকেট নেন। এছাড়া শহীদ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজ দুইটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। মাত্র ১৩ রানেই মোহাম্মদ হাফিজ ও ইউনিস খানের উইকেট হারিয়ে বিপদে পড়ে। যদিও তৃতীয় উইকেটে ৮৫ রানের জুটি গড়ে দলকে জয়ের স্বপ্নই দেখাচ্ছিলেন ইমরান ফারহাত (৪৭) ও আসাদ শফিক (৪৩)।   কিন্তু দু’জনই  রান আউটের ফাঁদে পড়েন। দলীয় শতরানের আগে ইমরান ও ১২১ রানে আসাদ বিদায় নেন।

পরবর্তী ব্যাটসম্যানদের ব্যর্থতায় লক্ষ্যটা আর অতিক্রম করা হয়নি পাকিস্তানের। যদিও ফাওয়াদ আলমের অপরাজিত ৫৯ রানের ইনিংসটি জয়কে প্রায় নাগালের মধ্যে এনে দিয়েছিলো তাদের।  
 
মর্নে মরকেল ৪৭ রানে চারটি উইকেট নিয়ে পাকিস্তান ইনিংসে ধ্বস নামান।

অনবদ্য ব্যাটিংয়ের জন্য ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা।

এ জয়ের ফলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেলো দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘন্টা, নভেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad