ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

মৌসুমের শেষ শিরোপা জিতলেন ক্লাইস্টার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, নভেম্বর ১, ২০১০
মৌসুমের শেষ শিরোপা জিতলেন ক্লাইস্টার্স

দোহা: তৃতীয়বারের মতো ডব্লিউটিএ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতলেন বেলজিয়াম তারকা কিম ক্লাইস্টার্স। রোববার তিনি ফাইনালে হারান বিশ্বসেরা ক্যারোলিন ওজনিয়াকিকে।

২০০২ ও ২০০৩ সালে টানা চ্যাম্পিয়ন হওয়ার পর সাত বছর অনুপস্থিত ছিলেন এই প্রতিযোগিতায়। কিন্তু দীর্ঘ বিরতি দিয়ে কোর্টে নামলেও জয়ের ধারা অব্যাহত রেখেছেন ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন। সঙ্গে ঘরে তুললেন মৌসুমের শেষ শিরোপাটিও।

এই মৌসুমে ইউএস ওপেন জেতার পর চোট পান তিনি। চোট মুক্ত হয়ে এটাই তার প্রথম টুর্নামেন্ট। জয় পেতে রীতিমতো ঘাম ঝরাতে হয়েছে ২৭ বছর বয়সী কাইস্টার্সকে। কারণ প্রতিপক্ষ ছিলেন মেয়েদের বিভাগের বিশ্বসেরা ক্যারোনি ওজনিয়াকি।

প্রথম সেটে ৬-৩ গেমে জেতেন ক্লাইস্টার্স। পরের সেটে হোঁচট খান তিনটি গ্র্যান্ড স্ল্যামজয়ী এই তারকা। ৫-৭ গেমে হারমানেন ড্যানিশ তারকা ক্যারোলিনের কাছে। শেষ সেটে ৬-৩ গেমে প্রতিযোগিতার শীর্ষ বাছাই ক্যারোলিনকে হারিয়ে টাইটেল নিশ্চিত করেন তিনি।

এই মৌসুমে ছয়টি শিরোপা জেতা ক্যারোলিনের জন্য হারটা কষ্টেরই। এনিয়ে দুইবার ফাইনালে মুখোমুখি হলেন বেলজিয়াম তারকার। এর আগে ২০০৯ সালে ইউএস ওপেনের ফাইনালেও হেরেছিলেন ক্লাইস্টার্সের কাছে। যদিও এখনো পর্যন্ত কোন গ্র্যান্ড স্ল্যাম জিততে পারেননি ওজনিয়াকি।

উচ্ছ্বসিত ক্লাইস্টার্স বলেন,“জয়ে আমি খুশি। তবে জানি না, কতোদিন এই ধারা অব্যাহত রাখতে পারব। ”

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘন্টা, নভেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।