ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

রাজ্জাকের শতকে সমতায় পাকিস্তান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০১০
রাজ্জাকের শতকে সমতায় পাকিস্তান

আবু ধাবি: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান। রোববার অল-রাউন্ডার আব্দুল রাজ্জাকের হার না মানা শতকে প্রোটিয়াসদের এক উইকেটে হারিয়েছে শহীদ আফ্রিদির দল।

দক্ষিণ আফ্রিকা ইনিংস: ২৮৬/৮ (৫০ ওভার)
পাকিস্তান ইনিংস: ২৮৯/৯ (৪৯.৫ ওভার)
ফল: পাকিস্তান এক উইকেটে জয়ী

ব্যাট করতে নেমে দলের ২৪ রানে প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। আব্দুল রাজ্জাকের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ওপেনার রবিন পিটারসন (৬)। অবশ্য শুরুর ধাক্কা দ্রুতই সামলে উঠে জোয়ান বোথার দল।

উদ্বোধনী ব্যাটসম্যান হাশিম আমলার ৬৫, কলিন ইনগ্রামের ১০০ ও জেপি ডুমিনির ৫৪ রানের কল্যাণে বড় স্কোর গড়ে দক্ষিণ আফ্রিকা। ১০টি চার ও একটি ছয় দিয়ে নিজের ইনিংসটি সাজান ইনগ্রাম।

দুটি করে উইকেট নেন ওয়াহাব রিয়াজ ও শহীদ আফ্রিদি। এজন্য রিয়াজ দেন ৪৩ আর আফ্রিদি খরচ করেন ৫৯ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ৫৮ রানের মধ্যে ওপেনার আসাদ শাফিক (১), ইউনুস খান (১৮) ও মিসবাহ উল হক (১৭) এর বিদায়ে বিপদে পড়ে পাকিস্তান।

অবশ্য পঞ্চম উইকেট জুটিতে ফাওয়াদ আলমের ৪৯ ও আফ্রিদির ৪৮ রানের সুবাদে বিপর্যয় কাটিয়ে ম্যাচে ফেরে পাকিস্তান। ম্যাচে নয়; বরং বলা যায় সিরিজে ফিরে আসে তারা। কারণ এরপরই শুরু হয় অল-রাউন্ডার রাজ্জাকের ব্যাটিং তান্ডব। হার না মানা ১০৯ রান করে ৪৯.৫ ওভারে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে।

৭২ বলে ৭টি চার ও ১০টি ছয়ের সাহায্যে এ রান করেন রাজ্জাক। এর মধ্যদিয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১ এ সমতা আনলো পাকিস্তান।

তিনটি উইকেট নেন চার্ল ল্যাঙ্গাভেল্ট। এজন্য তিনি ব্যয় করেন ৭৫ রান।

অল-রাউন্ড পারফরমেন্সের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন আব্দুল রাজ্জাক।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘন্টা, নভেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।