ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

বার্জার গ্র্যান্ড মাস্টার্সে নিয়াজ ও জিয়ার জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

ঢাকা: বার্জার সিক্স সিজনস গ্র্যান্ড মাস্টারস দাবা প্রতিযোগিতায় জয় দিয়েই সূচনা করেছেন বাংলাদেশের দুই কৃতী দাবারু জিয়াউর রহমান ও নিয়াজ মোর্শেদ।

এছাড়া দিনের অন্যান্যা ম্যাচে জয় পেয়েছেন দেশের অন্যতম ফিদে মাস্টার মিনহাজ উদ্দিন সাগর ও ভারতীয় ফিদে মাস্টার সায়ন্তন দাস।

উত্তরা কাবের টিউলিপ লাউঞ্জে আয়োজিত প্রতিযোগিতায় জিয়া ভারতের বিতান ব্যানার্জীকে পরাজিত করেন। নিয়াজ ফিদে মাস্টার আবু সুফিয়ান শাকিলকে এবং সাগর  হারান মেহেদী হাসান পরাগকে।

সায়ন্তন নিজ দেশের আন্তর্জাতিক মাস্টার গ্রোভারকে হারান। এছাড়া ব্র“নায়ের ফিদে মাস্টার ইয়ে সুন ওয়ে উজবেকস্তানের গ্র্যান্ড মাস্টার ভাহিদভ তাহিরের সাথে ড্র করেন।

 প্রতিযোগিতায় চারটি দেশের তিন জন গ্র্যান্ড মাস্টার, একজন আন্তর্জাতিক মাস্টার, পাঁচ জন ফিদে মাস্টার এবং একজন রেটিং প্রাপ্ত খেলোয়াড়সহ মোট ১০জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন।

এ  প্রতিযোগিতা হতে গ্র্যান্ড মাস্টার নর্মের জন্য ৭ পয়েন্ট এবং আন্তর্জাতিক মাস্টার নর্ম অর্জনের জন্য ৫.৫ পয়েন্ট প্রয়োজন হবে।   

প্রধান অতিথি প্রতিযোগিতার উদ্বোধন করেন ফেডারেশনের সভাপতি এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব গোলাম মোহাম্মদ কাদের।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘন্টা, অক্টোবর ৩১, ২০১০

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।