ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

পিটারসনকে মন সতেজ রাখার পরামর্শ শচীনের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০
পিটারসনকে মন সতেজ রাখার পরামর্শ শচীনের

লন্ডন: সময়টা ভালো যাচ্ছে না ইংলিশ ব্যাটসম্যান কেভিন পিটারসনের। দুঃসময়কে মোকাবেলার জন্য ৩০ বছর বয়সী এই ক্রিকেটারের পাশে দাঁড়িয়েছেন শচীন টেন্ডুলকার।

সাফল্য পেতে নিজের (পিটার) মনকে চাঙ্গা রাখার পরামর্শ দিলেন লিটল মাস্টার।

গ্রসভেনর হাউজে এশিয়ান অ্যাওয়ার্ডের “পিপলস চয়েজ অ্যাওয়ার্ড এবং আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট ইন স্পোর্টস অ্যাওয়ার্ড” গ্রহণের পর সাংবাদিকদের কাছে পিটারসনের বিষয়ে এ মন্তব্য করেন ৩৭ বছর বয়সী শচীন।  

২৫ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ অ্যাসেজ সিরিজে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। তাই তার আগে ফর্মে ফেরা খুব জরুরি। কিন্তু মানসিক ভাবে কিছুটা যেন ভেঙ্গে পড়েছেন পিটারসন।

এজন্যই পিটারসনকে শচীনের পরামর্শ। বলেন,“যদি পিটারসনের ভাবনাগুলো ঠিক থাকে। তবে খেলায় তা প্রতিফলিত হবে। রানও আসবে। এজন্য ধৈর্য্য ধরতে হবে আর চোখ রাখতে হবে বলের ওপর। ”

২০০৯ সালে সর্বশেষ টেস্ট শতক করেছিলেন পিটারসন। মাঝে কোচের সঙ্গে বনিবনা না হওয়ায় দুই মাস ছিলেন দলের বাইরে। তবে সবকিছু পিছু ফেলে দলেও ফিরেছেন। আর এ বছর পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজও খেলেছেন। কিন্তু তার ব্যাট যেন আগের মতো হাসছে না। তাই পিটারসনের উদ্দেশ্যে টেস্টে সর্বোচ্চ ১৪ হাজার রান করা শচীনের এই পরামর্শ।

বয়সের ফেম্রে বাঁধা পড়েননি শচীন। ২০০২ সালে পর এ বছর নির্বাচিত হয়েছেন আইসিসির টেস্ট সেরা ক্রিকেটার হিসেবে। বললেন,“এ সময়ে ক্রিকেটটা আমি উপভোগ করছি। জানি না কতদিন খেলা চালিয়ে যাব। কিন্তু যতদিন আমি নিজে উপভোগ করব, আর দলকে কিছু দিতে পারব ততদিন খেলব। বয়স আমাকে মোটেও ভাবাচ্ছে না। ”

বাংলাদেশ সময়: ১৮৫৩ঘন্টা, অক্টোবর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।