ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

প্রস্তুতি নেই বিচ কাবাডির

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০

ঢাকা: কোনো প্রস্ততি ছাড়াই বিচ কাবাডিতে যাচ্ছে বাংলাদেশ দল। ডিসেম্বর ওমানে বসছে বিচ কাবাডির আসর।

কিন্তু টুর্নামেন্ট শুরুর এক মাস আগেও কোনো প্রস্তুতি নেই দলের।

ইন্দোনেশিয়ায় আগের আসরে দীর্ঘদিন অনুশীলন করেও তৃতীয় হয়েছিলো বাংলাদেশ। সেখানে কোনোরকম প্রস্তুতি ছাড়াই অংশ নিল ফলাফল আরো খারাপ হবে বলে মনে করছেন গত আসরে দলের দায়িত্বে থাকা কোচ জলিল। বলেন, ‘‘আগের আসরে অংশ নেওয়ার জন্য আমরা কক্সবাজারে একটি বিচ টুর্নামেন্টের আয়োজন করি। সেখান থেকে খেলোয়াড় বাছাই করে তাদের কক্সবাজার সৈকতে একমাস অনুশীলনও করিয়েছিলাম। এরপরও ব্রোঞ্জ নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে আমাদের। ”

কাবাডির জাতীয় দল এশিয়াডে গেমসে অংশ নিয়ে দেশে ফিরবে ২৮ নভেম্বর। ফিরে আসার পর খেলোয়াড়রা কেবল এক সপ্তাহ সময় পাবে অনুশীলনের। এদের মধ্যে থেকে বিচ কাবাডির দল নির্বাচন করা কঠিন ব্যাপার। কোচ মনে করেন, ফেডারেশনের আর দেরি না করে এখনই বিচ কাবাডির দল তৈরি করা প্রয়োজন।

জলিল বলেন,‘‘ জাতীয় দলের বাইরেও ভালো মানের বেশকিছু খেলোয়াড় রয়েছেন। যাদের কক্সবাজারে অনুশীলনের ব্যবস্থা করলে ভালো দল গড়া সম্ভব। এশিয়াড থেকে দল ফিরলে সেখান থেকে দু’তিনজনকে নিয়ে একটি ভালো দল পাঠানো যাবে ওমানে। ”
 
এদিকে টুর্নামেন্টের ব্যাপারে কিছুই জানেন না বলে ফেডারেশন সাধারণ সম্পাদক মুনির হোসেন জানান, “এসএ গেমসের সময় ওমান থেকে বিচ কাবাডির একটি প্রতিনিধি দল ঢাকায় এসেছিলো। কিন্তু তখন তারা সঠিকভাবে কিছু জানায়নি। তবে সপ্তাহখানেক আগে প্রতিযোগিতায় অংশগ্রহণের ব্যাপারে অলিম্পিক থেকে চিঠি পেয়েছি। খুব শিগগিরই আমরা এ ব্যাপারে সভা করবো। এশিয়াডে অংশ নেওয়া দল ফিরলেই প্রস্তুতি শুরু করবো আমরা। ”

বাংলাদেশ সময়: ২১১৭ ঘন্টা, অক্টোবর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।