ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

আমি রাজনীতির শিকার : বন্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০
আমি রাজনীতির শিকার : বন্ড

ওয়েলিংটন: হঠাৎ করেই বিদ্রোহী হয়ে উঠেছেন নিউজিল্যান্ডের শেন বন্ড। ভারতীয় ক্রিকেট লিগে (আইসিএল) যোগ দেওয়ার পর জাতীয় দল থেকে বাদ পড়ার ঘটনাকে রাজনীতির শিকার বলে আখ্যা দিয়েছেন তিনি।

ক্যারিয়ার যখন তুঙ্গে তখন ২০০৮ সালের জানুয়ারিতে বিদ্রোহী ক্রিকেট লিগ ‘আইসিএল’র “দিল্লি জায়ান্ট”এ যোগ দেন বন্ড। কিছু দিন পরই নিউজিল্যান্ড দল থেকে বাদ দেওয়া হয় তাকে। প্রায় দু বছর ধরে দলে ডাকাও হচ্ছে না ডানহাতি এই বোলারকে। নিজের লেখা আত্মজীবনী “লুকিং ব্যাক” বইয়ে এমন ঘটনায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড সভাপতি জাস্টিন ভনকেও এক হাত নিয়েছেন।

স্টাফ.কো.এনজেড বন্ডের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে,“এই প্রথমবারের মতো আমি জাস্টিনের ব্যাপারে সমালোচনা করছি। ” আইসিএলে যোগ দেওয়ার পর জাস্টিনই জাতীয় দলের সঙ্গে তার চুক্তি শেষ হওয়ার চিঠি পাঠিয়েছিলেন। ”

‘লুকিং ব্যাকে’ বন্ড দাবি করেন, নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)’র সঙ্গে চুক্তিতে লিগে খেলার অনুমতি দেওয়া হয়েছিলো। কিন্তু যখন আইসিসি ব্যাপারটিতে হস্তক্ষেপ করে তখনই কিউ বোর্ড বাদ দেয় তাকে।

কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বিদ্রোহী খেলোয়াড়দের আনুষ্ঠানিক ক্ষমা ঘোষণা করলে জাতীয় দলে ফিরে যাওয়ার জন্য বন্ড তার আইসিএল ক্যারিয়ারের ইতি টানেন। এরপর চুক্তি করেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’র কলকাতা নাইট রাইডাইর্সের সঙ্গে। সবশেষে বন্ড বলেছেন, আইসিএলের খেলার জন্য কোন দুঃখ নেই তার।

বাংলাদেশ সময়: ১৯৩৭ঘন্টা, অক্টোবর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।