ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ট্যাবলয়েডের বিরুদ্ধে আইনী লড়াইয়ে যাবে পিসিবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

করাচি: ইংল্যান্ড সফরে পাকিস্তানের বিরুদ্ধে স্পট ফিক্সিংয়ের অভিযোগ করে প্রথম বোমা ফাটিয়ে ছিলো বৃটিশ ট্রাবলয়েড নিউজ অব দ্য ওয়ার্ল্ড। এরপর একই অভিযোগ এনে আইসিসিকে তথ্য দিয়েছিলো আরেকটি ট্রাবলয়েড সান।

তবে আইসিসি সানের এ অভিযোগ উড়িয়ে দেওয়ায় ট্রাবলয়েডটির বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের চিন্তা-ভাবনা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পিসিবির আইন উপদেষ্টা তাফাজ্জুল রিজভি মঙ্গলবার বার্তা সংস্থা এপিকে জানান, খেলোয়াড়দের পক্ষে সংশ্লিষ্ট ট্রাবলয়েডটির বিরুদ্ধে মানহানীর মামলা করার জন্য ইংল্যান্ডের আইনজীবীদের সঙ্গে আলোচনা করেছেন তিনি।

গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ওভাল ম্যাচে (ওয়ানডে) পাকিস্তানের বিরুদ্ধে স্কোরিংয়ের পার্টান নিয়ে সন্দেহ প্রকাশ করে ট্যাবলয়েডটি তথ্য দিয়েছিলো আইসিসিকে। যদিও পরে তদন্ত করে এ অভিযোগের কোন সত্যতা খুঁজে পায়নি বলে জানায় আইসিসি।  

তাই সানের এমন আচরণের জন্য আইনী ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিয়ে রিজভি বললেন,“আইসিসি ম্যাচের ব্যাপারে কিয়ারেন্স দিয়েছে। এখন আমরা আইনী জায়গাটি খুঁজছি। বিষয়টি গুরুত্বের সঙ্গে ভাবছি আমরা। ”

সফরে লর্ডস টেস্টে পাকিস্তানি ক্রিকেটারদের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ এনে প্রতিবেদন করেছিলো নিউজ অব দ্য ওয়ার্ল্ড। পরে এরই ভিত্তিতে আইসিসি সাময়িক বরখাস্ত করে টেস্ট অধিনায়ক সালমান বাট, বোলার মোহাম্মদ আমের ও মোহাম্মদ আসিফকে।

বাংলাদেশ সময়: ১৯৩৪ঘন্টা, অক্টোবর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।