ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ফিরলেন গম্ভীর, লক্ষ্মণ ও ইশান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০
ফিরলেন গম্ভীর, লক্ষ্মণ ও ইশান্ত

নয়াদিল্লি: নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী মাসের টেস্ট সিরিজের জন্য সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

চোট কাটিয়ে উঠায় দলে ফিরেছেন ওপেনার গৌতম গম্ভীর, ভিভিএস লক্ষ্মণ ও ইশান্ত শর্মা।

তবে কপাল পুড়েছে যুবরাজ সিংয়ের। ফর্ম না থাকায় এবারও দলে জায়গা হয়নি। অবশ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত খেলা চেতেশ্বর পূজারা রয়েছেন স্কোয়াডে।

ভাগ্য ভালো মুরালি বিজয়ের। গম্ভীরের জায়গায় অসিদের বিপক্ষে বেঙ্গালুরু টেস্টে ওপেনার হিসেবে স্থান পেয়েছিলেন। সুযোগ পেয়েই বাজিতাম করেছেন ১৩৯ রান তুলে। হয়তো তারই পুরস্কার পেলেন তামিলনাডুর এই ডানহাতি ব্যাটসম্যান।

হাঁটুতে চোট পাওয়ায় বেঙ্গালুরুতে টেস্ট খেলতে পারেননি গম্ভীর ও ইশান্ত। আর পিঠের সমস্যায় মাঠের বাইরে ছিলেন লক্ষ্মণ।

সে যাই হোক, ভারতীয় ক্রিকেট বোর্ড কিউইদের বিপক্ষে তিন টেস্ট সিরিজের জন্য অধিনায়ক হিসেবে আস্থা রেখেছেন মহেন্দ্র সিং ধোনির ওপরই।

৪ নভেম্বর আহমেদাবাদে প্রথম টেস্ট হবে। হায়দারাবাদে (১২ থেকে ১৬ নভেম্বর) দ্বিতীয় এবং শেষটি হবে নাগপুরে (২০ থেকে ২৪ নভেম্বর)।

ভারত দল: মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বীরেন্দ্র শেবাগ, গৌতম গম্ভীর, মুরালি বিজয়, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষ্মণ, সুরেশ রায়না, চেতেশ্বর পূজারা, হরভজন সিং, জহির খান, ইশান্ত শর্মা, শ্রীশান্ত, প্রজ্ঞান ওঝা ও অমিত মিশ্র।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘন্টা, অক্টোবর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।