ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ম্যারাডোনাকে শিক্ষা দিতে চান মুলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, জুলাই ১, ২০১০
ম্যারাডোনাকে শিক্ষা দিতে চান মুলার

ঢাকা: থমাস মুলারকে ‘বলবয়’ বলে মজা করেছিলেন ম্যারাডোনা। আর্জেন্টাইন কোচের মন্তব্য ভাল লাগেনি মুলারের।

অপেক্ষা করছিলেন মোক্ষম সময়ের। শনিবার কোয়ার্টার ফাইনালে ম্যারাডোনাকে জবাবটা দিতে চান জার্মান তরুণ ফুটবলার। নিজের জাত চেনাবেন বলে হুঙ্কার দিয়েছেন।

বায়ার্ন মিউনিখের ২০ বছর বয়সী এই মিডফিল্ডার নকআউট পর্বে ইংল্যান্ডকে উড়িয়ে দিতেও বড় ভূমিকা রেখেছিলেন। মুলারের জোড়া গোলের সুবাদেই রোববার জার্মানি ৪-১ গোলে জেতে ইংলিশদের বিপক্ষে।

আন্তর্জাতিক অঙ্গনে এখনো তেমন পরিচিতি পাননি মুলার। মার্চে আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়েই অভিষেক। মিউনিখের ওই ম্যাচে লাতিনদের কাছে ১-০ গোলে হেরেছিল জার্মানি। উঠতি তারকা হিসেবে ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে আর্জেন্টিনা কোচের পাশেই ছিলেন তিনি।

আর্জেন্টিনা ফুটবল ঈশ্বর সংবাদ সম্মেলনে মজা করে বলেছিলেন মঞ্চে বল-বয় এসেছে। এটা ভেবে অপমানিত বোধ করছেন তিনি। জার্মানির এই ফুটবলার মঞ্চ ছেড়ে না যাওয়া পর্যন্ত সেখানে যাননি ম্যারাডোনা। কিন্তু সাংবাদিক সম্মেলনে ম্যারাডোনার সেই দিনের দুষ্টুমি মনের গভীরে আঁচড় দিয়েছিলো মুলারকে।

নিজেকে চেনানোর উপযুক্ত মঞ্চ খুঁজছিলেন তিনি। পেয়েও গেছেন সেটা। বিশ্বকাপে এরই মধ্যে তিনটি গোল করেছেন। জার্মান লিগে ও কাপে গোল করেছেন। খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও।

এবার ম্যারাডোনাকে একটা শিক্ষা দেওয়ার সুযোগ খুঁজছেন মুলার। নিজে গোল করে ও সতীর্থদের দিয়ে করিয়ে আর্জেন্টিনার ভরাডুবি ঘটাতে চান তিনি। তাদেরকে এমন শিক্ষা দিতে চান যেন আজীবন আর তাকে ভুলতে না পারেন ম্যারাডোনা ও তার শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘন্টা, জুলাই ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।