ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ফেড কাপ থেকে মোহামেডানের বিদায়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১০
ফেড কাপ থেকে মোহামেডানের বিদায়

ঢাকা: গ্রামীণফোন ফেডারেশন কাপের চূড়ান্ত পর্বে বি গ্রুপের খেলায় হোঁচট খেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। শনিবার তারা ১-১ গোলে ড্র করেছে ফেনী সকার ক্লাবের সঙ্গে।

অবশ্য মাঠে নামার আগেই প্রতিযোগিতা থেকে বিদায় নিশ্চিত হয় সাদাকালো বাহিনীর। কারণ গ্র“পের অপর ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ৩-০ গোলে ব্রাদার্স ইউনিয়নকে হারালে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে মোহামেডান।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নিয়ম রার ম্যাচে ফেনী সকারের মুখোমুখি হয় প্রতিযোগিতার সবচেয়ে সফল দল ঢাকা মোহামেডান। কিন্তু এই ম্যাচেও জয়ের দেখা মিলেনি কোচ শফিকুল ইসলাম মানিকের শিষ্যদের।

কিন্তু মোহামেডানের বিরুদ্ধে পয়েন্ট ভাগাভাগি করে আরো একবার নিজেদের সামর্থ্যের প্রমাণ দিলো পেশাদার লিগে চতুর্থ স্থান পাওয়া ফেনী সকার।

৩৬ মিনিটে সকার কাব পেছনে ফেলে দেয় ফেভারিটদের। বুলবুলের কোনাকুনি শট সরাসরি আশ্রয় নেয় মোহামেডানের জালে। আনন্দে নেচে উঠে আবাহনীর সমর্থকরা! চির প্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিরুদ্ধে ফেনীকে উৎসাহ দিতেই যেনো এদিন তারা দল বেঁধে হাজির হয়েছিলেন কমলাপুর স্টেডিয়ামে। প্রথমার্ধে গোল পরিশোধ করা তো দূরের কথা ম্যাচে প্রাধান্য বিস্তারই করতে পারেনি মোহামেডান।

দ্বিতীয়ার্ধেও সাদা কালো শিবিরের বিরুদ্ধে সমান তালেই লড়াই করেছে সফরকারীরা। তবে ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে খেলায় সমতা ফেরায় সাদা-কালোরা। বাঁদিক দিয়ে অধিনায়ক এনামুল হক শরীফ মাইনাস করলে সোহেল রানা বুদ্ধিদীপ্ত শটে বল জালে পাঠালে পরাজয়ের লজ্জা থেকে বেঁচে যায় মতিঝিলের ক্লাবটি।

ফেডারেশন কাপের গত ২১টি আসরের মধ্যে ১৪টিতে ফাইনাল খেলেছে ঐতিহ্যবাহী মোহামেডান। যার মধ্যে দশবার চ্যাম্পিয়ন হয়। এবারই প্রথম সেমিফাইনালেও খেলা হচ্ছে না সাদা-কালোদের।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘন্টা, অক্টোবর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।