ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

খেলা

এএইচএফ অ-২১ হকি

আবারও ফাইনালে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জুন ২২, ২০২৪
আবারও ফাইনালে বাংলাদেশ

সিঙ্গাপুরে অনূর্ধ্ব-২১ এএইচএফ কাপে ছেলেদের বিভাগে সহজেই ফাইনালে উঠেছে বাংলাদেশ। আসরে বাংলাদেশ অন্যতম ফেভারিট।

ছেলেদের আসরে গতবারের চ্যাম্পিয়নও তারা। সকালে ইন্দোনেশিয়াকে বড় ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপ খেলা নিশ্চিত করেছে নারী হকি দল। আর বিকেলে চাইনিজ তাইপেকে ৫-১ গোলে হারিয়ে জুনিয়র এএইচএফ কাপের ফাইনালে উঠেছে পুরুষ হকি দল।

সিঙ্গাপুরের টার্ফে চাইনিজ তাইপে ম্যাচের শুরুতে গোল করে এগিয়ে যায়। ওয়ে চেং জে আক্রমণ থেকে গোল করে দলকে এগিয়ে নেন। তবে বাংলাদেশ ম্যাচে ফিরেছে পরক্ষণেই। দ্রুত আক্রমণে উঠে মোহাম্মদ জয় লাল সবুজ দলকে সমতায় ফিরিয়ে স্বস্তি এনে দেন। এরপর ছিল বাংলাদেশের একচেটিয়া প্রাধান্য। একের পর এক গোল আসতেই থাকে। আমিরুল ইসলাম ১৬ ও ৩১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে জোড়া গোল করেন।

বাংলাদেশ ৩-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায়। বিরতি থেকে ফেরার প্রথম মিনিটেই আমিরুল আরেকটি গোল করেন। এর পর বেশি কিছু সময় আর গোল হয়নি। ম্যাচ শেষ হওয়ার মিনিট দুই আগে আব্দুল্লাহ আরেকটি গোল করলে ৫-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়েন আশিকুজ্জামানের শিষ্যরা। আগামীকাল ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নির্ধারণ হবে চীন ও থাইল্যান্ডের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ থেকে। জুনিয়র-সিনিয়র পুরুষ হকির টুর্নামেন্টে বাংলাদেশের বড় প্রতিপক্ষ এখন ওমান। এই টুর্নামেন্টের গত আসরে বাংলাদেশ ওমানকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল। সেই ওমান এবার 'বি' গ্রুপে তৃতীয় হওয়ায় সেমিফাইনালেই খেলতে পারেনি। ওমানকে পেছনে ফেলে চীন গ্রুপ সেরা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জুন ২২, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।