ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ঘাম ঝরানো জয় শেখ জামালের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১০
ঘাম ঝরানো জয় শেখ জামালের

ঢাকা: গ্রামীণফোন ফেডারেশন কাপের চূড়ান্ত পর্বে শুক্রবার ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে রহমতগঞ্জের বিপে ২-১ গোলের ঘাম ঝরানো জয় নিয়ে সেমিফাইনালে উঠেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরুতে রহমতগঞ্জের বিপে প্রাধান্য বিস্তার করে জাতীয় দলের একঝাঁক তারকা নিয়ে গঠিত শেখ জামাল।

অবশ্য স্ট্রাইকারদের ব্যর্থতায় গোলের দেখা পেতে অপো করতে হয় ৩৪ মিনিট পর্যন্ত। এসময় এমিলির পাস থেকে তৌহিদুল আলম সবুজ গোলরক আরিফুজ্জামান হিমেলের মাথার ওপর দিয়ে বল পাঠিয়ে দেন রহমতগঞ্জের জালে। ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় শেখ জামাল।

বিরতির পর ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে উঠে ধানমন্ডির কাবটি। ৫৪ মিনিটে দলকে দ্বিতীয়বারের মতো উল্লাসে মাতান স্ট্রাইকার জাহিদ হোসেন। মধ্যমাঠ থেকে মিশুর বাড়ানো থ্রুতে বল যায় শাকিলের পায়ে। টেনে নিয়ে গোলমুখে লব করলে সুযোগের অপোয় থাকা জাহিদের হেডে বল জড়ায় জালে। ২-০ গোলে এগিয়ে থাকার পরই কিছুটা ঝিমিয়ে পড়ে শেখ জামাল।

সমতা ফেরাতে মরিয়া রহমতগঞ্জকে প্রথম গোলটি এনে দেন পাশবন মোল্লা। ৬০ মিনিটে ইদ্রিসের পাস থেকে দুর্দান্তভাবে আমিনুলকে পরাস্ত করে ব্যবধান ২-১ এ নিয়ে আসেন স্ট্রাইকার। ঘুরে দাঁড়ায় রহমতগঞ্জ। ৭৫ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ইদ্রিসের শট ক্রস বারে লেগে ফিরে আসলে সমতা ফেরানোর সুযোগ নষ্ট হয় পুরনো ঢাকার দলটির। বাকি সময়ে তারা শেখ জামালকে চেপে ধরলেও গোল পেতে ব্যর্থ হয়।

এ জয়ে তিন ম্যাচে পাঁচ পয়েন্ট সংগ্রহ করেছে শেখ জামাল। সমান খেলায় ১ পয়েন্ট নিয়ে প্রতিযোগিতা থেকে বিদায় নিলো রহমতগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘন্টা, অক্টোবর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।