ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

সবার আগে সেমিফাইনালে ব্রাদার্স

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১০
সবার আগে সেমিফাইনালে ব্রাদার্স

ঢাকা: গ্রামীণফোন ফেডারেশন কাপের চূড়ান্ত পর্বে বি গ্রুপের ম্যাচে টানা দ্বিতীয় জয়ে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে ব্রাদার্স ইউনিয়ন। বৃহস্পতিবার তারা ২-০ গোলে হারিয়েছে মোহামেডানকে।

অপর ম্যাচে জেমস মগার হ্যাটট্রিক গোলে মুক্তিযোদ্ধা সংসদ ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ফেনী সকার কাবকে।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ব্রাদার্সের সামনে অপরিচিতই মনে হয়েছে পেশাদার লিগের শীর্ষ দল মোহামেডানের ফুটবলারদের। দুর্দান্ত খেলেছে ব্রাদার্সের আক্রমণভাগ। অপরদিকে চোখে পাড়ার মতো কোন আক্রমণই ছিলো না সাদা-কালোদের।

২২ মিনিটে প্রথম গোল আদায় করে নেয় গোপীবাগের দলটি। প্রতিপক্ষের বিপদ সীমানায় এনক বেনটিলের কাছ থেকে বক্সে বল পেয়ে যান ব্রাজিলিয়ান স্ট্রাইকার এভারটন। তার নেওয়া শট মোহামেডানের গোলরক্ষক টিটুর হাত ফসকে আশ্রয় নেয় জালে।

এরপরও আক্রমণের ধারা অব্যাহত রাখেন কমলা রংয়ের জার্সিধারীরা। ২৫ মিনিটে এভারটনের কাছ থেকে বল পেয়ে এনক বেনটিলের শট টিটু অসম্ভব দক্ষতার সঙ্গে ফিরিয়ে না দিলে ব্যাবধান দ্বিগুন হতো তখনই।

২৭ মিনিটে গোলরক্ষক টিটুকে কাটিয়ে দ্বিতীয় গোলটি প্রায় পেয়েই গিয়েছিলো এভারটন। অবশ্য ভাগ্য সহায় হয়নি। তার প্লেসিং শটটি বার ঘেসে লেগে চলে যায় মাঠে বাইরে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে এভারটনকে অবৈধভাবে বাঁধা দিলে দ্বিতীয় হুলুদ দেখে মাঠ ছাড়েন মোহামেডানের নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা লাকি। ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্রাদার্স।

দ্বিতীয়ার্ধে আক্রমণে খুব একটা না গেলেও ১০ জন নিয়ে প্রতিরোধ গড়ে তুলে মোহামেডানের ফুটবলাররা। তবে শেষ বাঁশি বাজার আগে বেনটিলের গোলে জয় নিশ্চিত করে ব্রাদার্স।

আগের ম্যাচে শিরোপা প্রত্যাশী মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সামনে পাত্তাই পায়নি ফেনী সকার কাব। ধারাবাহিক আক্রমণে ৯ মিনিটে গোল আদায় করে নেন তারা। তিন মিনিট পর আরো একটি সুযোগ কাজে লাগিয়ে ফেলে মুক্তিযোদ্ধার আক্রমণভাগ। এগিয়ে যায় ২-০ ব্যবধানে। দুটি গোলই করেন সুদানি স্ট্রাইকার জেমস মগা।

৭৭ মিনিটে হ্যাটট্রিক ম্যানদের খাতায় নামও লেখিয়ে ফেলেন সুদানি ফরোয়ার্ড। ৩-০ গোলে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা। এরপর বেশ কয়েকটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে না পারায় ওই ব্যবধানেই জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয় তাদের। এ জয়ে সেমির পথেই হাঁটছে মারুফুল হকের শিষ্যরা।

এদিকে ব্রাদার্সের কাছে হেরে মৌসুমের প্রথম টুর্নামেন্ট থেকে বিদায় ঘন্টা বাজছে ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং কাবের। চূড়ান্ত পর্বের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধার সঙ্গে পয়েন্ট ভাগাভগি এবং দ্বিতীয় ম্যাচে ব্রদার্স ইউনিয়নের কাছে ০-২ গোলে হারে সেমিফাইনালে ওঠা অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছে কোচ শফিউল ইসলাম মানিকের দলটির। দুই খেলায় তাদের সংগ্রহ ১ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘন্টা, অক্টোবর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।