ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ আগামী সেপ্টেম্বরে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১০
সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ আগামী সেপ্টেম্বরে

ঢাকা: সার্কভুক্ত দেশগুলোর শীর্ষ ক্লাবগুলোকে নিয়ে ২০১১ সালের সেপ্টেম্বরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা।

এছাড়া পুরুষদের সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ ও সাফ অনুর্ধ্ব -১৬ প্রতিযোগিতারও সময়সূচী নির্ধারণ করেছে সার্কভুক্ত দেশগুলোর ফেডারেশন কর্মকর্তারা।

অক্টোবরের ১৬-১৯ দুবাইতে ফিফার একটি সেমিনারে যোগদান শেষে সাফ ফুটবল কর্মকর্তারা এই সিদ্ধান্ত নেন বলে জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আল মোসাব্বির সাদী। ফিফার মেম্বার অ্যাসোসিয়েশনের প্রফেশনালিজমের উপর সেমিনারটিতে সার্কভুক্ত আটটি দেশসহ মোট ১২টি দেশের কর্মকর্তারা অংশ নেন।

১৮ অক্টোবর দুবাইয়ের জে ডব্লিউ ম্যারিয়ট হোটেলে সাফ অঞ্চলের ফুটবল ফেডারেশনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকরা এক বৈঠকে বসেন। সেখানে সাফ কাব চ্যাম্পিয়নশিপ, সাফ চ্যাম্পিয়নশিপ, সাফ অনুর্ধ্ব-১৬ প্রতিযোগিতাসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেন কর্মকর্তারা।

সভায় সপ্তম সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ আগামী বছরের ডিসেম্বরে ভারতে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। ১ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে এ প্রতিযোগিতা হবে। তবে টুর্নামেন্ট ভেন্যু এখনো ঠিক করা হয়নি। এর আগে হবে অনূর্ধ্ব-১৬ দলগুলোর প্রতিযোগিতা।

২০১১ সালের জুলাই- আগস্টের মধ্যে এই প্রতিযোগিতা হবে। এ বছর প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা বাড়াতে আসিয়ান ও সেন্ট্রাল এশিয়া থেকে একটি করে মোট দুটি দলের সংখ্যা বাড়ানো হবে বলে জানান বাফুফে সাধারণ সম্পাদক।

এছাড়া সভায় আগামী এশিয়া কাপে দণি এশিয়া ও মধ্য এশিয়া থেকে তিনটি দেশ যাতে প্রতিযোগিতায় অংশ নিতে পারে সেজন্য এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)’র কাছে সুপারিশ করার সিদ্ধান্ত গৃহীত হয়। বর্তমানে সাফ দেশগুলো থেকে একটি ক্লাব এশিয়া কাপে অংশ নেওয়ার সুযোগ পেয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘন্টা, অক্টোবর ২১,২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।