ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

মেসির গোলে বার্সা, ইতোর গোলে ইন্টারের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১০
মেসির গোলে বার্সা, ইতোর গোলে ইন্টারের জয়

মাদ্রিদ: ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগে বৃহস্পতিবার লিওনেল মেসির জোড়া গোলে বার্সেলোনা ২-০ তে হারিয়েছে ড্যানিশ ক্লাব কোপেনহেগেনকে। জয় পেয়েছে চ্যাম্পিয়ন ইন্টারমিলান এবং ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও।

অন্যদিকে ফ্রান্সের লিওঁ ২-০ গোলে পর্তুগালের বেনফিকাকে এবং জার্মানির শালকে জিরো ফোর ৩-১ ব্যবধানে হারায় ইসরায়েলের হ্যাপোয়েল তেল আবিবকে। এছাড়া ১-১ গোলে ড্র হয়েছে রেঞ্জার্স ও ভ্যালেন্সিয়ার মধ্যকার খেলা।

ন্যু কাম্পে ১৯ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে নেন লিওনেল মেসি। স্পেনের মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তার পাস থেকে জালে বল জড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কাতালানরা। অবশ্য ৩৭ মিনিটে সফরকারী কোপেনহেগেনের জালে আবারো বল পাঠিয়েছিলেন মেসি। কিন্তু রেফারি অফসাইডের দোহাই দিয়ে নাকচ করে দেন গোলটি।

বিরতির পর গোল শোধে মরিয়া হয়ে উঠে সফরকারীরা। কিন্তু কাঙ্ক্ষিত সেই গোলের দেখা পায়নি তারা। এঅবস্থায় কোপেনহেগেনের পরাজয়ের কফিনে শেষ পেরেক ঠোকেন মেসি (৯০ মিনিট)।

পেপ গার্দিওলার শিষ্যদের আনন্দের দিনে বিজয়ের হাসি হেসেছে ইতালির ক্লাব ইন্টারমিলানও। নিজেদের মাঠে স্যামুয়েল ইতোর জোড়া গোলে তারা ৪-৩ এ জিতেছে ইংলিশ ক্লাব টটেনহাম হটস্পার বিপক্ষে।

প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিক ইন্টার। গোল করেন হ্যাভিয়ের জানেত্তি (২ মিনিট), ইতো (১১ ও ৩৫ মিনিট) এবং স্টানকোভিচ (১৪ মিনিট)। শুরুটা ইন্টারমিলানের হলেও বিরতির পর দারুণভাবে খেলায় ফেরে সফরকারী টটেনহাম।

৫২ মিনিটে ব্যবধান কমান টটেনহামের গেরার্থ ব্যাল। এরপর চলে আক্রমণ আর পাল্টা আক্রমণ। কিন্তু পাল্টা আক্রমণ থেকে ৯০ মিনিটের মধ্যে দুটি গোল করে খেলা জমিয়ে দেন ডিফেন্ডার গেরার্থ। অবশ্য গেরার্থের হ্যাটট্রিকেও শেষরক্ষা হয়নি ইংলিশ ক্লাবটির। ফলে হার মেনেই মাঠ ছাড়তে হয় তাদের।

টটেনহাম হারলেও স্বদেশী ম্যানচেস্টার ইউনাইটেড ১-০ গোলে জয় তুলে নিয়েছে তুরস্কের বার্সাস্পোরের বিপক্ষে । ম্যানউইয়ের হয়ে জয়সূচক গোলটি করেন মিডফিল্ডার ন্যানি।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘন্টা, অক্টোবর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।