ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

খেলা

হকি প্রিমিয়ার লিগের প্লে-অফ ঘিরে নতুুন নাটক

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
হকি প্রিমিয়ার লিগের প্লে-অফ ঘিরে নতুুন নাটক

প্রিমিয়ার ডিভিশন হকি লিগের নাটক যেন থামছেই না। একের পর এক নাটক শেষে এবার প্লে-অফ ম্যাচ ঘিরে নতুন নাটক।

লিগ শেষে আবাহনী লিমিটেড ও মেরিনার্সের পয়েন্ট সমান ৩৭ হওয়ায় শিরোপা নির্ধারণের জন্য প্লে-অফ ম্যাচের দিনক্ষণ ঠিক করেছিল বাংলাদেশ হকি ফেডারেশন। আগামীকাল (রোববার) বিকাল ৪টায় মাওলানা ভাসানী স্টেডিয়ামে এই ম্যাচ খেলতে দুই দলকে চিঠি দিয়েছে লিগ কমিটি। তবে এই দিন প্লে-অফ ম্যাচটি হচ্ছে না, তা নিশ্চিত। কারণ দুই প্রতিপক্ষ মেরিনার্স ও আবাহনী রোববার ম্যাচ খেলবে না বলে চিঠি দেবে বাংলাদেশ হকি ফেডারেশনকে।

প্রথমে আবাহনী খেলার কথা জানালেও এখন ম্যাচের দিন পেছানোর জন্য চিঠি দিচ্ছে তারা। আবাহনীর ম্যানেজার মাহবুব হারুন বলেন, ‘আমরা ফেডারেশনকে চিঠি দিচ্ছি, আগামীকাল আমাদের পক্ষে খেলা সম্ভব নয়। কারণ, আমাদের দুই গোলকিপারসহ চারজন খেলোয়াড় বিমানবাহিনীর সঙ্গে আগামীকালই ভারতে প্রীতি ম্যাচ খেলতে যাবে। ওই চারজন বিমানবাহিনীর সদস্য। তাতে আছে দুই গোলকিপার বিপ্লব কুজুর আর সজীবুর রহমান। গোলরক্ষক ছাড়া তো আর আমরা খেলতে পারবো না। তাই বিকেলে ফেডারেশনকে চিঠি দিচ্ছি ম্যাচটি যেন পরে আয়োজন করা হয়। ’

আবাহনীর প্রতিপক্ষ মেরিনার ইয়াংস ক্লাবের সাধারণ সম্পাদক হাসান উল্লাহ খান রানা বলেন, ‘আমাদের দুজন বিমানবাহিনীর হয়ে খেলতে ভারত যাচ্ছেন। বিদেশি খেলোয়াড়রাও চলে যাচ্ছেন। তাই রোববার আমরাও খেলব না এই মর্মে বিকেলেই ফেডারেশনকে চিঠি দিচ্ছি। ’ 

বাইলজে যৌথ চ্যাম্পিয়নের কোনো কথা উল্লেখ নেই। তবে এর আগেও যৌথ চ্যাম্পিয়ন করা হয়েছে।  ২০১০ সালে আবাহনী-মোহামেডান, ২০১৪ সালে আবাহনী-উষা। অতীতে হলে এখন কেন নেয়? এমন প্রশ্ন তুলেছে মেরিনার্স । এবারও যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হলে তা মেনে নেবে তারা। তবে ফেডারেশন এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। তারা আজ বৈঠকে বসে সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছে।

বাংলাদেশ সময়:১৭৪৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।