ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

বিকেএসপিতে আরো ছয়টি বিভাগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০

ঢাকা: আঞ্চলিক কার্যালয়ে নতুন করে আরো ৬টি ক্রীড়া বিভাগ চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। বুধবার বিকেএসপি বোর্ড অব গভর্নরসের ২৩ তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

নতুন ৬টি ক্রীড়া বিভাগের মধ্যে উশু, কারাতে ও তায়কোয়ান্ডো বিকেএসপির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে, খুলনায় টেবিল টেনিস ও ব্যাডমিন্টন এবং বরিশালে ভলিবল চালুর সিদ্ধান্ত হয়েছে।

সভায় বিলুপ্ত প্রায় গ্রামীণ খেলাধূলা সমূহের সম্প্রসারণ ও উন্নয়নে জনপ্রিয়তা ভিত্তিক গ্রামীণ খেলাধূলার নতুন বিভাগ চালু করার সম্ভাব্যতা যাচাইয়ের জন্য বিকেএসপিকে নির্দেশ প্রদান করা হয়।

এছাড়াও বিকেএসপিতে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রদত্ত শর্তাবলীর আলোকে বাংলা, ইংরেজী ও গণিত বিষয়ে অনার্স কোর্স চালুর সিদ্ধান্ত নেওয়া হয় সভায়।
 
খেলাধূলার স্বার্থে ফুটবলের উন্নয়নে প্রশিক্ষণের জন্য শর্তসাপেক্ষে বিকেএসপির সিলেট আঞ্চলিক কার্যালয়কে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অনুকূলে ৫ বছরের জন্য লীজ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি ফুটবল প্রশিক্ষণের জন্য নতুন একটি ফুটবল একাডেমী তৈরী করার সিদ্ধান্তও হয় সভায়।

বর্তমানে ১০টি ক্রীড়া বিভাগ রয়েছে বিকেএসপিতে।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘন্টা, অক্টোবর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।