ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

রহমতগঞ্জের বিপক্ষে পূর্ণ পয়েন্ট আবাহনীর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০
রহমতগঞ্জের বিপক্ষে পূর্ণ পয়েন্ট আবাহনীর

ঢাকা: গ্রামীণফোন ফেডারেশন কাপের চূড়ান্ত পর্বে বি গ্রুপের খেলায় বুধবার ঢাকা আবাহনী লিমিটেড ২-০ গোলে হারিয়েছে রহমতগঞ্জ এমএফএসকে। এ জয়ের ফলে সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা জিইয়ে রাখলো বর্তমান রানার্সআপরা।

দিনের অপর ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে আবাহনী। তবে রহমতগঞ্জের বিপক্ষে গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ২০ মিনিট পর্যন্ত।

জিতুর কর্নার থেকে ঘানার খেলোয়াড় প্রাঙ্কের হেড ক্রসবারে লেগে ফিরে আসলে কাছেই দাঁড়ানো অধিনায়ক প্রাণতোষের ফিরতি হেডে গোল পেয়ে যায় আবাহনী। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ধানমন্ডির ক্লাবটি।

যদিও ১১ মিনিটে এগিয়ে যাওযার সুযোগ এসেছিলো পুরনো ঢাকার ক্লাবটির। ফেলিক্সের শট ডিফেন্ডার মামুন মিয়া ক্লিয়ার করতে ব্যর্থ হলে কাছেই দাঁড়ানো ইদ্রিস শট নিলে দুর্দান্তভাবে বল গ্লাভসবন্দী করেন আবাহনীর গোলরক জিয়াউর রহমান।

দ্বিতীয়ার্ধের শুরুতে খেলায় ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে রহমতগঞ্জ। কিন্তু কোচ আলি আকবর পোরমুসলিমির দল প্রথমার্ধের মতই খেলায় প্রাধান্য ধরে রাখে। ৬৩ মিনিটে আবাহনীকে দ্বিতীয় গোল এনে দেন হাবিবুর রহমান সোহাগ। বক্সের ঠিক বাইরে আবাহনী খেলোয়াড়কে অবৈধভাবে ফেলে দেওয়ায় রহমতগঞ্জের বিপক্ষে ফ্রি কিকের নির্দেশ দেন রেফারি।

বাঁ দিক থেকে নেওয়া সোহাগের কোনাকুনি ফ্রি কিকটি রহমতগঞ্জ গোলরক্ষক ইরান শেখকে বোকা বানিয়ে আশ্রয় নেয় জালে। বাকি সময় কোনো দলই আর গোল করতে না পাওয়ায় ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে আবাহনী।

এ জয়ে বি গ্রুপে পয়েন্ট তালিকার শীর্ষে পোরমুসলিমির দল। দুই খেলায় তাদের পয়েন্ট চার। সমান ম্যাচে রহমতঞ্জের সংগ্রহ ১ পয়েন্ট। আর শেখ জামাল ও রাসেলের সংগ্রহ দুই পয়েন্ট করে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘন্টা, অক্টোবর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।