ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

খেলা

লিগে প্রথম হার আবাহনীর

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
লিগে প্রথম হার আবাহনীর

গ্রীন ডেল্টা ইন্সুরেন্স প্রিমিয়ার ডিভিশন হকি লিগে শিরোপা প্রত্যাশী আবাহনী লিমিটেডকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে লিগ জমিয়ে তুলেছে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব।  

আজ বুধবার (৩ এপ্রিল) মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে উড়তে থাকা আবাহনীকে মাটিয়ে নামিয়ে আনে মেরিনার্স।

এই ম্যাচের মধ্য দিয়ে লিগে প্রথম হারের স্বাদ পেল আবাহনী। আর মেরিনার্স জেতায় লিগ গেল জমে।  

আবাহনী- মেরিনার্স ম্যাচের মধ্য দিয়েই লিগের প্রথম পর্বের সমাপ্তি ঘটল। ১০ ম্যাচ শেষে ৮ জয়, ১ ড্র ও ১ হারে আবাহনীর সংগ্রহ ২৫ পয়েন্ট। টেবিলের দুই নম্বরে অবস্থান দলটির। সমানসংখ্যক ম্যাচে ৭ জয় ২ হার ও ১ ড্র‍য়ে মেরিনার্সের সংগ্রহ ২২ পয়েন্ট। টেবিলের চার নম্বরে অবস্থান দলটির।

ম্যাচের প্রথম কোয়ার্টার ছিল গোলশূন্য। ২০ মিনিটে মাঈনুল ইসলাম কৌশিকের ফিল্ড গোলে এগিয়ে যায় মেরিনার্স (১-০)। পরের মিনিটে সোহানুর রহমান সবুজের পেনাল্টি কর্নার থেকে পাওয়া গোলে ব্যবধান দ্বিগুণ করে মেরিনার্স (২-০)। তৃতীয় কোয়ার্টারে সমানতালে লড়েও গোল আদায় কর‍তে পারেনি কোনো দল। এই কোয়ার্টারে আবাহনী পেনাল্টি কর্নার পেয়েও কাজে লাগাতে পারেননি। ৪৯ মিনিটে পুস্কর খীসা মিমোর গোলে ব্যবধান কমিয়ে আনে আবাহনী (১-০)।  

১০ খেলায় ৮ জয় এবং ২ ড্র‍য়ে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ দল মোহামেডান। ১০ খেলায় ৮ জয় ১ ড্র এবং ১ হারে ঊষার সংগ্রহ আবাহনীর সমান ২৫ পয়েন্ট। তবে গোল গড়ে আবাহনীর চেয়ে পিছিয়ে থাকায় ৩ নম্বরে অবস্থান ঊষার। সুপার সিক্স এর বাকি দুই দল বাংলাদেশ পুলিশ এসসি এবং  অ্যাজাক্স স্পোর্টিং ক্লাব।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।