ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

প্যারা ফেডারেশনগুলোর স্বীকৃতি চান ইঞ্জিনিয়ার মাকসুদ 

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
প্যারা ফেডারেশনগুলোর স্বীকৃতি চান ইঞ্জিনিয়ার মাকসুদ 

যুব ও ক্রীড়ামন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে দেশের ক্রীড়া ফেডারেশন-অ্যাসোসিয়েশনের কর্তাব্যক্তিদের সঙ্গে ধারাবাহিকভাবে বৈঠক করে যাচ্ছেন নাজমুল হাসান পাপন এমপি।

 ধারাবাহিকতার অংশ হিসেবে গতকাল নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে ৬টি ফেডারেশনকে আমন্ত্রণ জানানো হয়।

আমন্ত্রিত ফেডারেশনগুলো হলো- ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশ, বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন, বাংলাদেশ গলফ ফেডারেশন, রোলার স্কেটিং ফেডারেশন, বাংলাদেশ শরীরগঠন ফেডারেশন এবং বাংলাদেশ বিলিয়ার্ড ও স্নুকার ফেডারেশন।  

এ ছয় ফেডারেশনের সমস্যা, সম্ভাবনা, তাদের কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে জানতে চান ক্রীড়ামন্ত্রী। সভায় আমন্ত্রণ পাওয়া ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশের (এনপিসি, বাংলাদেশ) মহাসচিব ইঞ্জিনিয়ার মাকসুদুর রহমান জানান, ‘মন্ত্রী মহোদয়কে গতকালের সভায় বলেছি যে প্যারা ব্যাডমিন্টনের সাফল্যে কথা। আমাদের তারকা শাটলার এনায়েত উল্যা খানের নেতৃত্বে কিভাবে এগিয়ে যাচ্ছে প্যারা শাটলাররা। এনায়েত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। প্যারা ব্যাডমিন্টনকে দেখভাল করছেন এবং তার মাধ্যমে এই সাফল্য আসছে। ’ 

কালের সভায় উপস্থিত প্যারা ব্যাডমিন্টনের সাধারণ সম্পাদক সাবেক তারকা শাটলার এনায়েত উল্যা খান বলেন, ‘আমার প্যারা শাটলাররা আন্তর্জাতিক অঙ্গন থেকে অনেক সাফল্য-পদক বয়ে এনেছেন। ইঞ্জিনিয়ার মাকসুদ স্যারসহ যারা প্যারালিম্পিক কমিটিতে আছেন সকলের সহযোগিতায় প্যারা অ্যাথলেটরা যার যার ইভেন্টে ভালো করছেন। আর্চারির মতো আমরাও যদি ফেডারেশন কিংবা অ্যাসোসিয়েশন হিসেবে স্বীকৃতি পেতাম তাহলে কাজের গতি আরো বৃদ্ধি পেত, স্পন্সররা এগিয়ে আসত। এতে করে সাফল্য নিয়ে আসাটা আরো সহজ হতো। এখন তো গাঁটের পয়সা খরচ করে সব কিছু পরিচালনা করতে হচ্ছে। ক্রীড়াঙ্গনে আমরা অনেকদিন পর পূর্ণমন্ত্রী পেয়েছি। আশাকরি নতুন মন্ত্রী মহোদয় স্যার আমাদের দিকে নজর দেবেন। ’

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।