ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

মুক্তিযোদ্ধাকে রুখে দিলো মোহামেডান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০
মুক্তিযোদ্ধাকে রুখে দিলো মোহামেডান

ঢাকা: গোলরক্ষক তিতুমীর চৌধুরী তিতুর অনবদ্য পারফরমেন্সে ভর করে মঙ্গলবার গ্রামীণফোন ফেডারেশন কাপে নিজেদের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে রুখে দিয়েছে গত আসরের চ্যাম্পিয়ন মোহামেডান স্পোর্টিং ক্লাব। খেলায় গোল করতে পারেনি কোনো দলই।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলার শুরুতেই সাদা-কালোদের ওপর প্রাধান্য বিস্তার করে মুক্তিযোদ্ধা। তেমন নামী-দামী খেলোয়াড়কে ছাড়াই এবার দল গড়েছে মোহামেডান। কিন্তু সমর্থকদের থেকে বিপুল সমর্থন পেয়েছে সাদা-কালোরা। সমর্থকরা ম্যাচ শুরুর আগেই ঢাক ঢোল বাজিয়ে পটকা ফুঁটিয়ে আনন্দ করতে থাকে।

ম্যাচের শুরুতে কিছুটা ছন্দহীন ছিলো সাদা কালোরা। কিন্তু কিছু সময় পরেই সমান তালে লড়াই করতে থাকে মতিঝিল পাড়ার কাব দলটি। প্রথমার্ধে দুদলই একটি করে গোলের দেখা পেয়েছিলো। কিন্তু অফ সাইডের কবলে পড়ে দুদলকেই হতাশ হতে হয়। তবে সফরকারী মুক্তিযোদ্ধা দু-দুবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলো।

দলের বিদেশী ফরোয়ার্ড জেমস ও রানা ব্যর্থ হন গোল আদায়ে। জেমসের ফ্রি-কিক শট সাইডবার ঘেঁষে বাইরে চলে গেলেও রানার নেওয়া বাকানো শট মোহামেডানের গোলরক টিটু নিজ দতায় সেফ করে দলকে বিপদ মুক্ত করেন। মোহামেডানেরও সুযোগ হয়েছিলো মুক্তিযোদ্ধাকে পেছনে ফেলে লিড নেওয়ার। কিন্তু অধিনায়ক এনামুল হক শরীফ ও এমেকা গোল আদায় করতে পারেননি প্রতিপরে বিরুদ্ধে।

দ্বিতীয়ার্ধে মোহামেডানের মাঝমাঠের দুর্বলতার সুযোগ নিয়ে আক্রমণ জোরদার করে লাল রংয়ের জার্সিধারীরা। কিন্তু ভাগ্য সহায় ছিলো না মুক্তিযোদ্ধার। প্রতিবারেই তাদের আক্রমণ রুখে দিতে থাকেন ফরাশগঞ্জ থেকে মোহামেডানে যোগ দেওয়া গোলরক তিতু।

৫৭ মিনিটে মিথুনের জোরালো শট ডানদিকে ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে রা করেন তিতু। ১০ মিনিট পর আরো একবার মোহামেডানকে বিপদমুক্ত করেন। বক্সের বাইরে থেকে মুন্নার জোরালো শট ফিস্ট করে দেন। সাদা-কালোরা মাঝে মাঝে পাল্টা আক্রমণ করলে তা প্রতিপরে রণেই আটকে যায়। ফলে ম্যাচ শেষে উল্লাস করতে দেখা যায় মোহামেডান সমর্থকদের। ড্র করেও যেন জয় হয়েছে মতিঝিলের কাবটির।

এদিকে দিনের অন্য ম্যাচে ব্রাজিলিয়ান স্ট্রাইকার এভারটনের জোড়া গোলের সুবাদে ব্রাদার্স ইউনিয়ন ৩-১ এ বিধ্বস্ত করেছে ফেনি সকার কাবকে।

একই মাঠে ১৭ মিনিটে ফেনী সকারকে এগিয়ে নেন মাসুদুল আলম বুলবুল। গোল খেয়েই খোলস ছেড়ে বেরিয়ে আসে ব্রাদার্স। ২১ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এভারটনের গোলে সমতায় ফেরে তারা। (১-১) সমতা নিয়েই বিরতেিত যায় উভয় প।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারো ব্রাদার্সকে এগিয়ে দেন এভারটন। ৪৮ মিনিটে দ্বিতীয় গোল করে উৎসবে মাতিয়ে তোলেন কমলা রংয়ের জার্সিধারীদের। ৭০ মিনিটে ফেনির হারের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ফয়সাল মাহমুদ।

বুধবার দিনের প্রথম ম্যাচে শেখ রাসেল খেলবে লে. শেখ জামাল ধানমন্ডি কাবের বিপ। ে অপর ম্যাচে ঢাকা আবাহনী লিমিটেড মুখোমুখি হবে রহমতগঞ্জ এমএফএসের।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘন্টা, অক্টোবর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।