ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

খেলা

চ্যাম্পিয়নদের হারিয়ে লিগ শুরু ঊষার

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২৪
চ্যাম্পিয়নদের হারিয়ে লিগ শুরু ঊষার

জয় দিয়ে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার ডিভিশন হকি লিগ ২০২৩-২৪ শুরু করেছে ঊষা ক্রীড়া চক্র।  

আজ বৃহস্পতিবার (৭ মার্চ) মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবকে ৫-১ গোলের ব্যবধানে পরাজিত করে ঊষা।

 

জয়ী দলের পক্ষে মাহবুব হোসেন জোড়া গোল করেন। এছাড়া দলটির হয়ে তৈয়ব আলী, ইশরাত ইকতিদার এবং মোহাম্মদ শরিক সমান একটি করে গোল করেন। মেরিনার্সের হয়ে সোহানুর রহমান সবুজ এক গোল শোধ দেন।

প্রথম মিনিটেই পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে নেন মেরিনার্সের ডিফেন্ডার সোহানুর রহমান সবুজ (০-১)। পঞ্চম মিনিটে ঊষার বিদেশি খেলোয়াড় মোহাম্মদ শরিকের পেনাল্টি কর্নার থেকে পাওয়া গোলে সমতায় ফেরে (১-১) দল। মিনিট তিনেক পর তৈয়ব আলীর দারুণ ফিল্ড গোলে ব্যবধান বাড়িয়ে নেয় ঊষা (২-১)। প্রথম কোয়ার্টারে এগিয়ে থেকে মাঠ ছাড়ে দলটি।

দ্বিতীয় এবং তৃতীয় কোয়ার্টার ছিল গোলশূন্য। তবে দুদলই এ সময় একাধিক গোলের সুযোগ হাতছাড়া করে। পুরো ম্যাচ জুড়ে একাধিক পেনাল্টি কর্নার পেয়েও মাত্র একটি কাজে লাগাতে পেরেছে মেরিনার্স। খেলার চতুর্থ এবং শেষ কোয়ার্টারে গিয়ে আরো তিন গোল দেখেন মাঠে উপস্থিত দর্শকরা।  

৪৭ মিনিটে ঊষাকে তৃতীয় গোলের স্বাদ দেন দলটির বিদেশি খেলোয়াড় ইশরাত ইকতিদার। ফিল্ড গোলে ব্যবধান ৩-১- এ বাড়িয়ে নেন। এরপর ম্যাচের অন্তিম মুহূর্তে ৫৭ ও ৫৮ মিনিটে দারুণ দুটি ফিল্ড গোল করে মেরিনার্সকে ৫-১ গোলের লজ্জার স্বাদ দেন মাহবুব হোসেন।

পুরো ম্যাচে মেরিনার্স যেখানে ১১টি পেনাল্টি কর্নার পেয়েছে; অন্যদিকে ঊষা পায় মাত্র ৩টি। তবে পেনাল্টি কর্নার কম পেলেও প্রায় হাফ ডজন ফিল্ড গোলের সহজ সুযোগ হাতছাড়া করেছে ঊষা। এই ম্যাচে ঊষার হয়ে ৪ জন বিদেশির বিপরীতে, মেরিনার্সের হয়ে খেলেছেন দুজন।

এই জয়ের মধ্য দিয়ে ক্লাব কাপ হকিতে হারের বদলা নিল ঊষা। ক্লাপ কাপে মেরিনার্সের কাছে ৮-৪ গোলের লজ্জার হারের তেঁতো স্বাদ পায় ঊষা।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।