ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

আবাহনী-মোহামেডান মহারণ কাল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
আবাহনী-মোহামেডান মহারণ কাল

ঊষা ক্রীড়া চক্রকে ৬-২ গোলে হারিয়ে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছিল আবাহনী। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় তাদের প্রতিপক্ষ মোহামেডান।

 

আগামীকাল (বৃহস্পতিবার) দ্বিতীয় সেমিফাইনালে আবাহনী খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে। একইদিন প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে মেরিনার্স-ঊষা।

আগামীকাল প্রথম সেমিফাইনালে বিকাল ৪টায় ঊষা-মেরিনার এবং সন্ধ্যা ৬টায় মোহামেডান-আবাহনী মুখোমুখি হবে। এই দুই দলের লড়াই সব ক্ষেত্রেই বাড়তি উত্তেজনা ছড়ায়। ফুটবল, ক্রিকেট কিংবা হকি সব খানেই দুই প্রবলপ্রতিদ্বন্দ্বীর লড়াই মাঠের সমান উত্তেজনা ছড়ায় গ্যালারিতেও।  

গ্রুপ পর্বের শেষ ম্যাচে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও নেদারল্যান্ডসের খেলোয়াড় নামিয়েও ক্লাব কাপ হকির গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারেনি মোহামেডান। মৌসুমের প্রথম টুর্নামেন্ট, শেষ ম্যাচে মোহামেডান ১-৫ গোলে মেরিনার্সের বিপক্ষে হেরে ক গ্রুপ রানার্সআপ হয়েছে। মোহামেডান, মেরিনার, ঊষা ক্রীড়া চক্র, আবাহনীর ঘরে বিদেশি খেলোয়াড়দের ভিড়। মোহামেডান ছাড়া বাকি তিন দল ভারত থেকে খেলোয়াড় এনেছে। তবে তেমন সুফল মেলেনি তাদের।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে আবাহনী খেলেছে উষার বিপক্ষে। এক বিদেশী নিয়ে খেলা উষার গোলের দরজা খুলতে বেগ পেতে হয়েছে চার বিদেশী নিয়ে খেলা আবাহনীকে। প্রথমার্ধে গোল করতে পারেনি আকাশীরা। তবে এরপর আবাহানীর হয়ে গোল করেন রাকিবুল হাসান, হুজাইফা হোসেন, যুবরাজ বাল্মিকি, আশরাফুল ইসলাম, আব্রাহাম বেলিমাগ্গা ও ফরহাদ হোসেন শিতুল। উষার পক্ষে মাহবুব হোসেন দুই গোল শোধ দেন।

আবাহনীর উপদেষ্টা কোচ মাহবুবু হারুন মোহামেডানের বিপক্ষে সেমিফাইনাল নিয়ে বলেন, ‘সেমিফাইনালে মোহামেডানের বিপক্ষে ম্যাচ। আবাহনী সবসময় চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল গড়ে। আর মোহামেডানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়। তাদের খেলা আমরা দেখেছি। আশা করছি তাদের হারিয়েই ফাইনালে যাবো। ’

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।