ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

পিসিবিকে একহাত নিলেন আকরাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০
পিসিবিকে একহাত নিলেন আকরাম

ঢাকা: কোচ এবং অধিনায়কের সঙ্গে পরামর্শ না করে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য পিসিবির দল ঘোষণাকে তামাশা হিসেবে অভিহিত করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।

প্রোটিয়াসদের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য গত সপ্তাহে ১৫ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

মজার ব্যাপার হলো দল নির্বাচন করা হলেও অধিনায়ক বাছাই করতে পারছিলো না পিসিবি। ক্রিকেট বিশ্বকে অবাক করে টেস্ট অধিনায়ক হিসেবে মিসবাহ-উল-হকের নাম ঘোষণা করে একদিন পরে। তবে ওয়ানডে অধিনায়ক হিসেবে আফ্রিদিকে বহাল রাখার সিদ্ধান্ত নেয় বোর্ড।

কিন্তু পিসিবি ও তাদের নির্বাচকদের কর্মকান্ডে সন্তুষ্ট হতে পারেন আকরাম। সমালোচনায় ধুয়ে দিয়েছেন তাদের। দ্যা এক্সপ্রেস ট্রিবিউনকে এক সাক্ষাৎকারে তিনি বলেন,‘‘কোচ ও অধিনায়কের সঙ্গে পরামর্শ না করে দল নির্বাচন করাটাই একটা তামাশা। কারণ এই দু’জনই সিরিজ ও টুর্নামেন্টে দলকে পরিচালনা করবেন এবং মাঠে খেলোয়াড়দের সেরা পারফরমেন্স তারাই বের করে আনবেন নির্বাচক কমিটি নয়। ”

পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সদস্য আকরাম আরো বলেন,‘‘ আমি যদি প্রধান নির্বাচক হতাম তাহলে যে কোনো দল ঘোষণার পূর্বে অবশ্যই কোচ ও অধিনায়কের মতামত জেনে নিতাম। আর কয়েক মাস পরেই বিশ্বকাপ। অন্যান্য দল যেখানে খেলায় তাদের ফর্মেশন ঠিক করে নিচ্ছে, আমরা সেখানে অধিনায়ক ঠিক করছি। এটা পিসিবির দুর্বল নেতৃত্বেরই বহি:প্রকাশ। ”

দ্বুবাই ও আবুধাবীতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজ খেলবে পাকিস্তান। সফরে দুটি টি-টোয়েন্টি, পাঁচটি একদিনের ম্যাচ ও দুই টেস্টের সিরিজ খেলবে।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘন্টা, অক্টোবর ১৮,২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।