ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

সাম্প্রাসের রেকর্ড ছোঁয়া হলো না ফেদেরারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, জুন ৩০, ২০১০
সাম্প্রাসের রেকর্ড ছোঁয়া হলো না ফেদেরারের

ঢাকা: কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে হেরে উইম্বলডন থেকে বিদায় নিলেন শীর্ষ বাছাই ও বর্তমান চ্যাম্পিয়ন রজার ফেদেরার। বুধবার তাকে হারিয়ে প্রতিযোগিতার সবচেয়ে বড় চমক দিলেন চেক প্রজাতন্ত্রের টমাস বার্দিচ।



চার সেটের লড়াইয়ে ৬-৪, ৩-৬, ৬-১ ও ৬-৪ ব্যবধানে র‌্যাঙ্কিং সেরা সুইস খেলোয়াড় ফেদেরারকে হারিয়ে টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করেছেন ১২তম বাছাই বার্দিচ।

টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ায় পিট সাম্প্রাসের সপ্তম উইম্বলডন শিরোপার রেকর্ডে পৌঁছতে অপেক্ষা বেড়ে গেলো ফেদেরারের।    

শীর্ষ তারকার বিদায়ের দিনে ঘাম ঝরানো জয় নিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছেন দ্বিতীয় বাছাই স্পেনের রাফায়েল নাদাল ও চতুর্থ বাছাই বৃটেনের অ্যান্ডি মারে। এ বছর ফ্রেঞ্চ ওপেন ও মন্তে কার্লো মাস্টার্সে জয়ী নাদাল ৩-৬, ৬-৩, ৭-৬ (৭-৪) ও ৬-১ গেমে ষষ্ঠ বাছাই সুইডেনের রবিন সোদারলিংকে হারিয়ে দেন।

এদিকে ৬ সেটের হাড্ডাহাড্ডি লড়াই শেষে মারে ফ্রান্সের দশম বাছাই জো উইলফ্রেড সঙ্গাকে হারিয়ে উইম্বলডনে প্রথম শিরোপার আশা বাঁচিয়ে রেখেছেন।   ৬-৭, ৫-৭, ৭-৬, ৭-৫, ৬-২ ও ৬-২ গেমে সঙ্গাকে পরাজিত করেন।

পুরুষ শীর্ষ আটের অপর লড়াইয়ে তৃতীয় সেরা সার্বিয়ার নোভাক দকোভিচ তাইওয়ানের অবাছাই ইয়েন সুন লুকে সরাসরি সেটে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেন। দকোভিচ ম্যাচ জেতেন ৬-৩, ৬-২ ও ৬-২ গেমে।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘন্টা, জুলাই ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।