ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

খেলা

ওয়েস্টহ্যামের জালে আর্সেনালের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
ওয়েস্টহ্যামের জালে আর্সেনালের গোল উৎসব

ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্সেনাল। গত মৌসুমে সবচেয়ে বেশি ভোগানো ওয়েস্টহ্যামকে তাদের মাঠে গোল বন্যায় ভাসিয়েছে গানার্সরা।

গত মৌসুমে ওয়েস্টহ্যাম এবং লিভারপুল আর্সেনালের শিরোপা স্বপ্নে বাধা হয়ে দাঁড়িয়েছিল। এবার সেই দুই দলের বিপক্ষে জয় নিয়ে গত মৌসুমের হারের ক্ষতে প্রলেপ দিল আর্সেনাল।

ম্যাচের ৩২ মিনিট পর্যন্ত স্কোরলাইন ছিল গোলশূন্য সমতায়। কিন্তু ৩২ মিনিট থেকে শুরু করে মাত্র ১৫ মিনিটের মধ্যে স্কোরলাইন ৪-০ করে ফেলে আর্সেনাল। একে একে গোল করেন উইলিয়ামস সালিবা, বুকায়ো সাকা, গ্যাব্রিয়েল, ওডেগার্ড। কার্যত সেখানেই নির্ধারিত হয়ে যায় ম্যাচের নিয়তি।

৩২ মিনিটে প্রথম গোলটি করেন উইলিয়াম সালিবা। ৪১ মিনিটে বুকায়ো সাকা পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ৪৪ মিনিটে গ্যাব্রিয়েলের গোল ব্যবধান বেড়ে হয় ৩-০। আর ৪৫+২ মিনিটের মাথায় লিয়ান্দ্রো ট্রোসার্ডের গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায়  মিকেল আর্তেতার শিষ্যরা।

বিরতির পর আরও ২টি গোল করে আর্সেনাল। ৬৩ মিনিট নিজের দ্বিতীয় গোল করেন সাকা। এর ২ মিনিট পর ওয়েস্টহ্যামের জালে বল জড়িয়ে গোল উৎসবের শেষটা করেন ডেকলান রাইস।

২৪ ম্যাচ থেকে গানার্সদের সংগ্রহ ৫২ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। আর ২৩ ম্যাচ থেকে সমান ৫২ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি আছে দ্বিতীয় স্থানে।

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
এআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।