ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
bangla news

অধিনায়ক থাকতে চান সাকিব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৭ ১২:১১:৪০ পিএম

বাংলাদেশের ক্রিকেটের প্রতীক হয়ে দাঁড়িয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। ঈর্শনীয় পারফরমেন্স দিয়ে দেশকে উপহার দিয়েছেন জয়। ক্রিকেটও দু’হাত ভরে দিচ্ছে বাঁহাতি এই অলরাউন্ডারকে।

ঢাকা: বাংলাদেশের ক্রিকেটের প্রতীক হয়ে দাঁড়িয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। ঈর্শনীয় পারফরমেন্স দিয়ে দেশকে উপহার দিয়েছেন জয়। ক্রিকেটও দু’হাত ভরে দিচ্ছে বাঁহাতি এই অলরাউন্ডারকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে অলরাউন্ড পারফরমেন্স দিয়ে দু’বার হয়েছেন ম্যাচ সেরা। সব মিলিয়ে রোববার জিতেছেন সিরিজ সেরার পুরস্কার।

পাঁচ ম্যাচের সিরিজ হলেও খেলা হয়েছে চারটি। সিরিজে তার ব্যাট থেকে এসেছে ২১৩ রান। সঙ্গে ১১টি উইকেটও জমা হয়েছে শীর্ষ অলরাউন্ডারের ঝুলিতে।

প্রথম ম্যাচে ৫৮, তৃতীয় ম্যাচে হার না মানা ১৩, চতুর্থ ম্যাচে ১০৬, পঞ্চম ম্যাচে ৩৬ রান করেছেন সাকিব। বোল হাতে প্রথম ম্যাচে চার উইকেট, তৃতীয় ও পঞ্চম ম্যাচে দু’টি করে এবং চতুর্থ ম্যাচে তিন উইকেট শিকার করেছেন বাঁহাতি এই স্পিনার।

যার অর্থ দাঁড়ায় নিউজিল্যান্ডের লড়াইটা হয়েছে মূলত সাকিবের সঙ্গে। সিরিজ শুরুর আগেই কিউই অধিনায়ক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বার্তাটা দিয়েছিলেন। ধবল ধোলাই হওয়ার পরে সাকিবের প্রশংসা না করে উপায় ছিলো না অতিথি অধিনায়কের। বলেন,“সিরিজে অসাধারণ খেলেছেন সাকিব। ব্যাটিং বোলিং দুটোতেই দারুণ ছন্দে ছিলেন। সিরিজ শেষে সর্বোচ্চ রান এবং উইকেট তারই। সে এখন বিশ্বের অন্যতম সেরাদের একজন।”
 
এই প্রথম নিজের পরফরমেন্স নিয়ে কিছুটা খুশি সাকিব। বলেন,“সিরিজে আমি ছন্দে ছিলাম। ব্যাটিং ভালো হয়েছে। তবে বোলিংয়ে এখনো স্বাভাবিক হতে পারিনি।”

বাংলাদেশ কান্ডারি সাকিব নেতৃত্ব দিচ্ছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার বিকল্প হিসেবে। চোট পেয়ে মাশরাফি ক্রিকেট থেকে ছিটকে পড়ায় ২০০৯ সালের জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজ সফরে এই দায়িত্ব পেয়েছেন। অবশ্য অধিনায়ক হিসেবে নিয়মিতই সফল হচ্ছেন সাকিব। বলেন,“সাফল্যটা এমনিতেই এসে গেছে।”

অনেক দিন হলো খন্ডকালিন দায়িত্ব পালন করছেন সাকিব। এবার স্থায়ী অধিনায়ক হতে চান,“লম্বা সময়ের জন্য অধিনায়ক হলে ভালো হয়। দল নিয়ে পরিকল্পনা করা যায়। কোথায় কোন খেলোয়াড় দরকার সে বিষয়ে সিদ্ধান্ত নিতে সুবিধা হয়। দেখা যাক কি হয়।”

৪-০ তে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করেও উন্নতির অনেক জায়গা খুঁজছেন অধিনায়ক। তার মতে,“আমাদের বোলিংটা ভালো হয়েছে। তবে ব্যাটিং ভালো হয়নি। এছাড়া এখন পর্যন্ত নিজেদের সেরাটা খেলতে পারিনি। অনেকে রান পায়নি। আমার মনে হয় জাতীয় লিগে তাদের রানে ফেরার চমৎকার সুযোগ। আশা করি সবাই সেটাকে কাজে লাগাবে।”

বাংলাদেশ সময়: ২০০৩ ঘন্টা, অক্টোবর ১৭, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-10-17 12:11:40