ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

গোল খরায় বিশ্ব তারকারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জুন ৩০, ২০১০
গোল খরায় বিশ্ব তারকারা

ঢাকা: বিশ্বকাপে আলো ছড়াতে পারছেন না বড় দলের নামি-দামি স্ট্রাইকাররা। কিছুতেই তাদের গোল খরা কাটছে না।

গোলশূন্য থেকে অনেকে এরই মধ্যে দেশে ফিরে গেছেন।

অথচ বিশ্বকাপের আগে ব্রাজিলের কাকা, আর্জেন্টিনার লিওনেল মেসি, পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো ও ইংল্যান্ডের ওয়েনে রুনিকে গোল্ডেন বুটের দাবিদার হিসেবে ভাবা হচ্ছিলো। ফুটবল বোদ্ধাদের ধারণা ছিলো তাদের মধ্য থেকেই কেউ একজন সবচেয়ে বেশি গোল করে জিতে নেবেন সোনার বুট জোড়া। কিন্তু অনেকের কাছেই গোল সোনার হরিণ। একমাত্র রোনালদোই একটি গোল পেয়েছেন। বাকিরা খালি থলে নিয়ে চষে বেড়াচ্ছেন ম্যাচ থেকে ম্যাচ।

শুধু যে গোল পাচ্ছে না তেমন নয়। মাঠে খুব একটা ঝলকও দেখাতে পারেছেন না। ব্যতিক্রম শুধু মেসি। হিগুয়েনদের গোলের কারিগর তিনি। আর্জেন্টিনার টানা জয়ে তার অবদান অনেক। ১০ গোলের বেশিরভাগেরই উৎস মেসি।

কোচ ম্যারাডোনা তার প্রিয় শিষ্য বর্ষসেরা এই ফুটবলারের প্রশংসায় পঞ্চমুখ। মেসির সমালোচকদের প্রতি একহাত নিয়ে তিনি বলেন,‘‘মেসি বল পেলেই প্রতিপক্ষ খেলোয়াড়রা তাকে ফেলে দেয়। ব্যাপারটি লজ্জাজনক। এমন হলে গোল পাবে কি করে। ’’

সবচেয়ে বেশি হতাশ করেছেন রুনি ও রোনালদোরা। ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের বড় দুই তারকা নামের প্রতি মোটেও সুবিচার করতে পারেননি।

ব্রাজিলিয় মিডফিল্ডার কাকা উরুতে চোট নিয়ে বিশ্বকাপ শুরু করলেও ধীরেই ফর্ম ফিরে পাচ্ছেন। সতীর্থদের বেশ কয়েকটি গোলের যোগানদাতাও তিনি।

বাংলাদেশ সময়: ১১৮১০ ঘন্টা, ৩০ জুন, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।