ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

টাকা না পাওয়ায় কোচের ওপর ক্ষুব্ধ হকি খেলোয়াড়রা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৭ ৪:১৯:২৯ এএম

বাংলাদেশ হকি দলের খোঁজ খবর নেই। ফেডারেশন জানে না প্রস্তুতি কেমন হচ্ছে। তবে অনুমান করছে প্রবাসে ভালো সময় কাটাচ্ছেন খেলোয়াড়রা।

ঢাকা: বাংলাদেশ হকি দলের খোঁজ খবর নেই। ফেডারেশন জানে না প্রস্তুতি কেমন হচ্ছে। তবে অনুমান করছে প্রবাসে ভালো সময় কাটাচ্ছেন খেলোয়াড়রা।

হকির সাধারণ সম্পাদক খন্দকার জামিলের তেমনই ধারণা। বলেন,“খেলোয়াড়দের কাছ থেকে এখনো অভিযোগ আসেনি। আমার মনে হয় আগের চেয়ে ভালো আছে সবাই।”

এশিয়ান গেমসের প্রস্তুতির অংশ হিসেবে জাতীয় দলের ১৮ জন খেলোয়াড়কে জার্মান লিগে খেলার সুযোগ করে দেন কোচ গেরহার্ট পিটার রাক। এরই মধ্যে লিগের খেলাও শেষ। বেশির ভাগই খেলেছেন দ্বিতীয় বিভাগে। অবশ্য কাবের খেলা আগেরবারের তুলনায় ভালো হয়েছে বলে জানিয়েছেন অধিনায়ক মশিউর রহমান বিপ্লব। বলেন,“কাবের প্র্যাক্টিস নিয়ে আমরা খুশি। পাহাড়ে গিয়ে ফিটনেস প্রশিক্ষণ হয়েছে। অনেকটা সময় ধরে চলতো অনুশীলন। আমার বিশ্বাস প্রত্যেকের স্কিল আগের চেয়ে এখন অনেক ভালো।”

লিগের খেলা শেষ হওয়ায় এখন চলছে সমন্বিত অনুশীলন। এরই মধ্যে প্রথম এবং দ্বিতীয় বিভাগের দলের সঙ্গে তিনটি প্রীতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ব্লু হোয়াইট কোলনের বিপক্ষে ৪-০ গোলে জয় পায়। শেখ নান্নু ২টি, নিলয় ও চয়ন ১টি করে গোল করেন।

দ্বিতীয় ম্যাচে ক্যাক হোয়াইট কোলনকে হারায় ৩-১ গোলে। নিলয় ২টি, জিমি ১টি গোল করেন। তৃতীয় ম্যাচ খেলেছে দ্বিতীয় বিভাগের দল রাফেলবার্গের বিপক্ষে। প্রতিপক্ষকে ৭-০ গোলে বিপর্যস্ত করে বাংলাদেশ। হাবুল ৩টি, জিমি, রানা, চয়ন ও প্রিন্স একটি করে গোল করেন।

প্রস্তুতি ভালো হলেও খেলোয়াড়দের মধ্যে এবারো অসন্তোষ দানা বাঁধতে শুরু করেছে। কাব থেকে হাত খরচের পাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা পাচ্ছেন না। কোচ পিটার টাকা দিচ্ছেন না বলে বাংলানিউজকে ফোনে জানিয়েছেন নামপ্রকাশে অনিচ্ছুক একজন খেলোয়াড়। জাতীয় দলের নির্ভরযোগ্য ওই খেলোয়াড়ের মতে,“কাব থেকে টাকা নিয়েছেন কোচ। কিন্তু তিনি আমাদেরকে কিছুই দিচ্ছেন না। বুঝতে পারছি না তিনি কেন আমাদের সঙ্গে এমন করছেন।”

এ বিষয়ে জানতে চেয়ে ফেডারেশনের সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন,“আমি এখনো কিছু জানি না। খোঁজ নিয়ে অবশ্যই এর সমাধান করবো।”

বাংলাদেশ সময়: ১৪০১ ঘন্টা, অক্টোবর ১৭, ২০১০


        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-17 04:19:29