ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

ভাষা হারিয়ে ফেলেছেন ভেট্টোরিরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৬ ১:৫৯:২৯ পিএম

‘ওয়ারি আয়লো (ওয়ারি এলো)।’ ফুটবলে (ঢাকা লিগ) এক সময় আবাহনী-মোহামেডান বিরোধী দর্শকদের মুখে মুখে ফিরেছে ছোট্ট এই বাক্যটি।

ঢাকা: ‘ওয়ারি আয়লো (ওয়ারি এলো)।’ ফুটবলে (ঢাকা লিগ) এক সময় আবাহনী-মোহামেডান বিরোধী দর্শকদের মুখে মুখে ফিরেছে ছোট্ট এই বাক্যটি। ‘জায়ান্ট কিলার’ ওয়ারি ভয়ের প্রতীক হয়ে দাঁড়িয়েছিলো। দর্শকরা নিউজিল্যান্ডের ক্রিকেটারদের এই মুহূর্তে ভয় দেখাতে পারেন, ‘সাকিব এলো’ বলে।

সত্যিই বাংলাদেশ অধিনায়ক কিউইদের জন্য মূর্তিমান আতঙ্ক হয়ে দাঁড়িয়েছেন। অলরাউন্ড পারফরমন্সে দিয়ে একের পর এক জয় উপহার দিচ্ছেন সাকিব আল হাসান। অন্যরাও পিছিয়ে নেই। চাইলে শাহরিয়ার নাফিস, শফিউল ইসলাম, সোহরাওয়ার্দী শুভ, আব্দুর রাজ্জাকের নামও বলতে পারেন দর্শক। প্রত্যেকেই ড্যানিয়েল ভেট্টোরিদের নাকাল করে ছেড়েছেন।

তবে সাংবাদিক এলো শুনলে নিরাপত্তা জোরদার করার দাবি তুলতে পারেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। টানা দুই ম্যাচ হারের পর থেকেই কিউই ক্রিকেটারদের সাক্ষাৎকার পাওয়া যাচ্ছে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) খেলার আগের দিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের ব্যবস্থা না রাখায় সাংবাদিকদের এড়িয়ে যাচ্ছে সফরকারী দল। ম্যাচ শেষে আনুষ্ঠানিক যে সংবাদ সম্মেলন হয় সেখানেও স্বাচ্ছন্দ বোধ করেন না গ্রেটব্যাচের শিষ্যরা।

বাংলাদেশ সফরে এমন শোচনীয় পরাজয় বরণ করে নিতে হবে ভেট্টোরিরা কখনোই ভাবেননি। আগে যা হয়নি এবার তাই হয়েছে। সাংবাদিকরাও আগের চেয়ে বুক চিতিয়ে প্রশ্ন করছে। বিষয়টা হজম করতে কষ্ট হচ্ছে কিউইদের।

সিরিজ হারের পর এখনও স্বাভাবিক হতে পারেনি নিউজিল্যান্ড। ম্যাচের আগের দিনও কঠোর অনুশীলন করেছে। বিশেষ করে তাদের ফিল্ডিং দেখে মনে হয়েছে চার-ছক্কা দূরে থাক স্বাগতিক ব্যাটসম্যানদের সিঙ্গেল রানও তুলতে দেবে না।

পাঁচ ম্যাচ সিরিজে ৩-০ তে পিছিয়ে থেকে সান্ত্বনার জয় পেতে এতটাই মরিয়া হয়ে উঠেছে সফরকারী দল। অন্তত ধবল ধোলাই হওয়া থেকে বাঁচাটাই কিউইদের একমাত্র লক্ষ্য।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘন্টা, অক্টোবর ১৬, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-16 13:59:29