ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

সোনার বুট নয় দলের সাফল্যই বড়: হিগুয়েন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, জুন ৩০, ২০১০
সোনার বুট নয় দলের সাফল্যই বড়: হিগুয়েন

জোহানেসবার্গ: ‘সোনার বুট’ নিয়ে ভাবছেন না আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েন। দলের সাফল্যের বিষয়কেই বড় করে দেখছেন।

১১ জুলাই শিরোপা জিতেই বিশ্বকাপ উদযাপন করতে চান এ আর্জেন্টাইন।

মঙ্গলবার এক সাক্ষাৎকারে সে কথাই বলছিলেন,“বিশ্বকাপে নিজেকে তুলে ধরার কোন মূল্যই থাকবে না। যদি ১১ জুলাই সকার সিটি স্টেডিয়ামে দলের জন্য সম্মান বয়ে আনতে না পারি। মূলত দলের সাফল্য ছাড়া ব্যক্তিগত সাফল্যের কোন মূল্য নেই। ”

রিয়াল মাদ্রিদের এই তারকা বিশ্বকাপে স্পেনের ডেভিড ভিয়া এবং স্লোভাকিয়ার রবার্ট ভিতেকের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতার দৌঁড়ে সামিল হয়েছেন। তবে নকআউট পর্বে নেদারল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ায় সর্বোচ্চ গোলদাতার দৌঁড় থেকে ছিটকে পরেছেন ভিতেক।
“আমি এ ব্যাপারে ভাবছি না। বিশ্বকাপে সেরা গোলদাতা হওয়াটা অবশ্যই আত্মতৃপ্তির। কিন্তু তা কোন কাজেই আসবে না যদি লক্ষ্যে পৌঁছাতে না পারি। আমার লক্ষ্য দলকে বিশ্বকাপ এনে দেয়া” বলেন হিগুয়েন।

“আমি ছোট বেলা থেকে স্বপ্ন দেখছি দেশকে বিশ্বকাপে তুলে ধরার। যখন থেকে ফুটবল খেলি তখন থেকেই এ স্বপ্নের জন্ম। ”
“চেষ্টা থাকাতেই আজ আমি এখানে। আমি জানতাম স্বপ্নের পিছু নিলে একদিন সফল হবোই। ” এভাবেই নিজের উঠে আসার গল্প বলেন হিগুয়েন।

জোহানেসবার্গে শনিবার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা মুখোমুখি হবে জার্মানির। তারই প্রস্তুতি নিতে ব্যস্ত এখন আর্জেনটাইনরা।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘন্টা, ৩০ জুন, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।