ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

পাকিস্তান ক্রিকেটে আমূল পরিবর্তন চান ইমরান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১০
পাকিস্তান ক্রিকেটে আমূল পরিবর্তন চান ইমরান

ঢাকা: নানা কুকীর্তি ও দূর্নীতির সঙ্গে বিভিন্ন সময়ে নাম এসেছে পাকিস্তান ক্রিকেটারদের। শুধু ক্রিকেটাররাই নন।

দূর্নীতিতে পিসিবির কিছু কর্মকর্তাও জড়িয়ে আছে এমন অভিযোগ পুরনো। সমস্যা থেকে পরিত্রাণের জন্য পাকিস্তানের ক্রিকেটে আমূল সংস্কার চেয়েছেন সেদেশের সাবেক অধিনায়ক ইমরান খান।

সম্প্রতি আইসিসি  পিসিবিকে তাদের পরিচালনা ব্যবস্থাপনা ও দুর্নীতি দমনে কার্যকরী ব্যবস্থা নেওয়ার জন্য সতর্ক করার পর ইমরান পাকিস্তানের জিও টিভি চ্যানেলকে বলেন,‘‘অনেক বছর ধরেই আমাদের খেলোয়াড়রা দূর্নীতির সঙ্গে জড়িত। ”

সাবেক এই ক্রিকেট তারকা ও বর্তমান রাজনীতিবিদ এক হাত নিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওপরও। ইংল্যান্ড সফরে বোর্ডের ভূমিকায় ক্ষুব্ধ ইমরান বলেন,‘‘ যখন নিউজ অব দ্যা ওয়ার্ল্ড পত্রিকায় আমাদের খেলোয়াড়দের বিরুদ্ধে স্পট ফিক্সিংয়ের অভিযোগ প্রকাশ হয় তখন আইসিসির পদক্ষেপের দিকে না তাকিয়ে বোর্ডেরই উচিত ছিল তাদের আগেই ক্রিকেটারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। ”

পিসিবির সভাপতি ইজাজ বাটের প্রশাসনকে ব্যর্থ অভিহিত করে তিনি আরো বলেন,‘‘ব্যর্থ পরিচালনা ও দূর্নীতি রোধে যথাযথ ব্যবস্থা না নেওয়ায় আইসিসি আমাদেরকে সতর্ক করেছে। এ বিষয়ে বোর্ডকে তারা নোটিশ দিয়েছে। ওই দিনটা প্রতিটা পাকিস্তানীর জন্যই লজ্জাজনক একটি দিন। এটা পাকিস্তান ক্রিকেটের জন্যও লজ্জার। আমাদের কোনো ক্রিকেট প্রতিষ্ঠান না থাকার জন্যই এমনটা হয়েছে। ”

আগস্টে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের চতুর্থ টেস্টে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে পাকিস্তানের টেস্ট অধিনায়ক সালমান বাট, ও দুই পেসার মোহাম্মদ আমের ও আসিফের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে আইসিসি।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘন্টা, অক্টোবর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।