ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

এসএলপিএলে পাঁচ বাংলাদেশি ক্রিকেটার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জুলাই ৬, ২০১২
এসএলপিএলে পাঁচ বাংলাদেশি ক্রিকেটার

কলম্বো: শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ ক্রিকেটে ৫৬ বিদেশি ক্রিকেটারের নাম তালিকাভুক্ত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। তালিকায় আছেন সাকিব, তামিম, মুশফিকুর রহিম, নাসির হোসেন ও ইলিয়াস সানি।



বৃহস্পতিবার কলম্বোতে এসএলপিলের সাতটি ফ্রাঞ্চাইজি ড্রাফট পদ্ধতিতে ৫৬জন বিদেশি ক্রিকেটার নিলেও তালিকায় ভারত থেকে কোনো খেলোয়াড় নেই। এছাড়া ইংল্যান্ড থেকে আছেন একমাত্র আজহার মাহমুদ। তালিকায় সবচেয়ে বেশি আছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা (১৮)। ১৩ জন নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ পাকিস্তানি ক্রিকেটাররা।

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে একসঙ্গে তিনজন- ইলিয়াস সানি, মুশফিকুর রহিম ও নাসির হোসেন খেলছেন নাগেনাহিরা দলে। এছাড়া সাকিব উথুরা  এবং ওয়েম্বা দলে রয়েছেন তামিম ইকবাল।

তবে কোন ক্রিকেটার কী পরিমাণ অর্থ পাচ্ছেন সেটা উল্লেখ করেনি শ্রীলঙ্কা ক্রিকেট।

শুক্রবার স্থানীয় ক্রিকেটারদের বেছে নেবে ফ্রাঞ্চাইজিগুলো।

ফ্রাঞ্চাইজি ও বিদেশি ক্রিকেটার-
উথুরা: ব্রেন্ডন টেইলর, কেভিন কুপার, ইমরান ফরহাত, সাকিব আল হাসান, ফিদেল অ্যাডওয়ার্ডস, ডেভিড মিলার, ডিলন ডু প্রিজ ও স্যামুয়েল বদ্রি।

নাগেনাহিরা: মিচেল মার্শ, ইমরান নাজির, ট্রাভিস ব্রিট, আহমেদ শেহজাদ, বেন লাফলিন, ইলিয়াস সানি, মুশফিকুর রহিম ও নাসির হোসেন।

রুহুনা: শহিদ আফ্রিদি, ড্যানিয়েল হ্যারিস, রায়ান হ্যারিস, অ্যারন ফিঞ্চ, জেরোমে টেইলর, নাথান ম্যাককুলাম, রায়ান ম্যাকলরেন ও রিচার্ড লেভি।

ওয়েম্বা: আজহার মাহমুদ, উমর আকমল, তামিম ইকবাল, কলিন ইনগ্রাম, কেমার রোচ, জ্যামেস ফকনার, আব্দুল রাজ্জাক ও ব্রাড হগ।

কান্দুরাতা: সাইদ আজমল, মিসবাহ উল হক, সোহেল তানভীর, ক্রিস লিন, ডেন ভিলাস, অ্যালবি মর্কেল, ইয়োহান বোথা, অ্যাডাম ভোগস।

বাসনাহিরা: ব্রাড হজ, মারলন স্যামুয়েলস, ড্যানিয়েল স্মিথ, ডির্ক ন্যানেস, রবিন পিটারসন, টিম সাউদি, ক্লিন্ট ম্যাকেই, ক্যামেরন বরগাস।

উভা: অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড, উমর গুল, শোয়েব মালিক, ক্যালাম ফার্গুসন, জেমস ফ্রাঙ্কলিন, আব্দুর রহমান, হাম্মাদ আজম ও ক্রিস গেইল।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জুলাই ০৬, ২০১২

এএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।