ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ওয়েস্ট ইন্ডিজের বড় জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জুলাই ৬, ২০১২
ওয়েস্ট ইন্ডিজের বড় জয়

জ্যামাইকা: ক্রিস গেইল ও ডোয়াইন স্মিথের ঝড়ো ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম একদিনের ম্যাচে বড় জয় পেয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টি আইনে ক্যারিবিয়রা ৫২ বল হাতে রেখেই সফরকারীদের বিপক্ষে ৯ উইকেটের জয় তুলে নেয়।



স্কোর- নিউজিল্যান্ড ইনিংস: ১৯০/৯
ওয়েস্ট ইন্ডিজ ইনিংস: ১৩৬/১ (২৪.২ ওভার)
ফল: ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেটে জয়ী।

কিংসটনের স্যাবিনা পার্কে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় ক্যারিবিয়রা। আন্দ্রে রাসেলের মারাত্বক বোলিংয়ে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় কিউইরা। ৭১ রানে পাঁচ উইকেটের পতনের পর ষষ্ঠ ও সপ্তম উইকেটে যথাক্রমে ওরাম ও অ্যান্ড্রু এলিসের সঙ্গে ৪৬ ও ৪৪ রানের জুটি গড়ে  দলকে সম্মানজনক অবস্থানে নেন বিজে ওয়াটলিং।

সর্বোচচ ৬০ রানের ইনিংসটি খেলেন ওয়াটলিং। এছাড়া ওরাম ৩২ ও কেন উইলিয়ামস ২৪ রান করেন।

৪৫ রানে চারটি উইকেট পান আন্দ্রে রাসেল। এছাড়া দুটি করে উইকেট নিয়েছে রবি রামপল ও সুনিল নারিন।

জবাবে ব্যাট করতে নেমে ১৭ ওভারে ৮৮ রান তোলার পর বৃষ্টি এলে ওয়েস্ট ইন্ডিজের পরিবর্তিত লক্ষ্য দাঁড়ায় ৩৩ ওভারে ১৩৬। দ্বিতীয় উইকেটে ক্রিস গেইল ও ডুয়াইন স্মিথের ব্যাটিংয়ে ২৪.২ ওভারেই জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

চারটি চার ও ৫ ছক্কায় ৫৭ বলে ৬৩ রান করেন গেইল। স্মিথও কম যাননি। ৬টি চার ও তিন ছক্কায় ৭৭ বলে ৬৫ রান আসে স্মিথের ব্যাট থেকে।

এ জয়ে ৫ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুলাই ০৬, ২০১২

এএইচবি







বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।