ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

শীর্ষ আটে প্যারাগুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৩ ঘণ্টা, জুন ৩০, ২০১০
শীর্ষ আটে প্যারাগুয়ে

ঢাকা: টাইব্রেকারে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে জাপান।   তাদেরকে ৫-৩ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে প্যারাগুয়ে।



প্রিটোরিয়ার লফটাস ভার্সফেল্ড স্টেডিয়ামে নির্ধারিত সময়ের পর অতিরিক্ত ৩০ মিনিটেও অমীমাসিংত থাকে ম্যাচ। শেষে নিষ্পত্তি হয় টাইব্রেকারে।

প্যারাগুয়ের পক্ষে গোলগুলো করেন ওস্কার কার্দোজো, নেলসন ভার্দেজ, ক্রিশ্চিয়ান রিভেরোস ও লুকাস ব্যারিওস।

জাপানের পক্ষে কেইসুকি হোন্ডা, মাকোতো হাসেবে, ইয়াসুহিতো এন্দো গোল করেন। জাপানের তৃতীয় শুটআউটটি মিস করেন কোমানো।

এর আগে খেলার শুরুতেই আক্রমণে যায় প্যারাগুয়ে। কিন্তু জাপানও ছেড়ে কথা বলেনি।

২০ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করে প্যারাগুয়ে। কর্নার থেকে গোলমুখে বল পেয়ে যায় লুকাস ব্যারিওস। শটও নিয়েছিলেন। গতি কম থাকায় সহজেই বলের নিয়ন্ত্রণ নেন গোলরক্ষক।

পরের মিনিটেই পাল্টা আক্রমণে সুযোগ তৈরি করেছিলো জাপান। মিডফিল্ডার দাইসুকে মাতসুইয়ের দূর থেকে নেওয়া শটটি ক্রসবারে লেগে সীমানার বাইরে যায়।

দ্বিতীয়ার্ধে জাপানের ওপর আবারো চড়াও হয় লাতিন আমেরিকার দেশটি। কিন্তু জাপানের রক্ষণদুর্গ ভেদ করতে পারেনি। সময় গড়ানোর সঙ্গে আত্মবিশ্বাসও বেড়ে যায় কোচ তাকেশি ওকাদার খেলোয়াড়দের।

খেলায় দৃঢ়তার পরিচয় দেন জাপানি গোলরক্ষক এইজি কাওয়াসিমাও। প্যারাগুয়ের বেশ কয়েকটি পরিকল্পিত আক্রমণ থামিয়ে দলকে বিপদ মুক্ত রাখেন তিনি।
 
বাংলাদেশ সময়: ২৩০০ ঘন্টা, ২৯ জুন, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad