ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ভেনাসের বিদায়, সেরেনা সেমিতে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, জুন ২৯, ২০১০

লন্ডন: উইম্বলডন টেনিসে মেয়েদের এককে অঘটনের স্বীকার হয়ে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন ফেভারিট ভেনাস উইলিয়ামস ও কিম কিস্টার্স। বড় বোনের বিদায়ের দিনে সেমিফাইনাল নিশ্চিত করেন বর্তমান চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস।

 

টুর্নামেন্টের সবচেয়ে বড় অঘটন দুর্বল প্রতিপক্ষ বেলজিয়ান সভেতানা পিরোনকোভার কাছে দ্বিতীয় বাছাই ভেনাসের হেরে যাওয়া। পাঁচবারের চ্যাম্পিয়ন ভেনাস খেলায় স্বাভাবিক ছন্দে ছিলেন না। র‌্যাঙ্কিংয়ে ৮২’ তে থাকা পিরোনকোভা কোর্টে দাপিয়েছেন শুরু থেকেই।

প্রথম সেট ৬-২ গেমে জিতে নেওয়ার পর আত্মবিশ্বাসী হয়ে উঠেন বুলগেরিয়ান তরুণী। দ্বিতীয় সেট জিতে নেন ৬-৩ গেমে।
২০০৬’র পর এবারই প্রথম উইম্বলডনের ফাইনালে খেলা হচ্ছে না উইলিয়ামস পরিবারের বড় মেয়ের।    

দ্বিতীয় বাছাই ভেনাসকে হারিয়ে একটু অবাকই হয়েছেন অবাছাই পিরোনকোভা। প্রতিক্রিয়ায় বলেন,“স্বপ্নের মতো লাগছে। আমি কখনোই ভাবিনি এতটা ভাল খেলবো এবং টুর্নামেন্টের এ পর্যায়ে আসতে পারবো। আমি খুবই খুশি। ”

তার দৃষ্টিতে ক্যারিয়ারের সেরা খেলাটাই মঙ্গলবার ভেনাসের বিপক্ষে খেলেছেন তিনি। বলছিলেন,“খুবই ভাল খেলেছি। প্রথম সেট জেতার পর মনে হয়েছে ম্যাচ জিততে পারি। শেষ পর্যন্ত সফলও হয়েছি। ”

ভেনাসের বিদায়ের পরই টেনিস বিশ্বকে দুঃসংবাদ দেন কিম কিস্টার্স। স্বদেশী পিরোনকোভার সাফল্যের দিনে তিনি হেরেছেন রাশিয়ার ভেরা ভনারেভার কাছে।

যদিও খেলায় প্রথম সেট ৩-৬ গেমে জিতে আশা বাঁচিয়ে রেখেছিলেন কিম কিস্টার্স। কিন্তু তাতে বাঁধ সাধেন ভেরা ভনারেভা। পর পর দুই সেট (৬-৪, ৬-২) জিতে চমক দেখান রুশ তারকা ভনারেভা।  

বৃহস্পতিবারের সেমিফাইনালে ভনারেভার প্রতিপক্ষ পিরানকোভা।       

ওদিকে কোন অঘটন ছাড়াই সেমিফাইনাল নিশ্চিত করেন বর্তমান চ্যাম্পিয়ন সেরেনা। প্রতিপক্ষ চীনের লি না’র কাছ থেকে জয় ছিনিয়ে নেওয়া মোটেও সহজ ছিলো না। প্রথম সেট টাইব্রেকারে ৭-৫ গেমে এবং দ্বিতীয় সেট ৬-৩ গেমে জেতেন সেরেনা।

সেমিফাইনালে তার প্রতিপক্ষ চেক রিপাবলিকের পেত্রা ভিতোভা।
কোয়ার্টার ফাইনালে এস্তোনিয়ার কায়া কানেপিকে ৪-৬, ৭-৬ (১০/৮) ও ৮-৬ গেমে হারান পেত্রা ভিতোবা।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘন্টা, ২৮ জুন, ২০১০
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।