ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

সেরাদের দিনে রডিকের বিদায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, জুন ২৯, ২০১০

ঢাকা: উইম্বলডনের পুরুষ এককে জয়ের ধারা অব্যাহত রেখেছেন দুই চিরপ্রতিদ্বন্দ্বী রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। মেয়েদের এককে জয় ধরে রেখেছেন দুইবোন সেরেনা ও ভেনাস উইলিয়ামস।



তবে সোমবার শীর্ষ ১৬’র লড়াইয়ে অঘটনের স্বীকার হয়েছেন যুক্তরাষ্ট্রের অ্যান্ডি রডিক। পঞ্চম বাছাই রডিক সাড়ে চার ঘন্টারও বেশি সময় হাড্ডাহাড্ডি লড়াইয়ে হেরে যান তাইওয়ানের অবাছাই ইয়েন সুন লু’র কাছে।

খেলায় প্রথম সেট ৪-৬ গেমে জিতে এগিয়ে যান বর্তমান রানারআপ রডিক। এরপরই ঘুড়ে দাঁড়ান সুন লু। তীব্র লড়াই গড়ে ৭-৬ ও ৭-৬ গেমে টানা দুই সেট নিজের করে নেন। চতুর্থ সেট ৬-৭ এ জিতে সমতা আনেন রডিক। কিন্তু পঞ্চম সেটে গিয়ে আর পেরে উঠেননি। হেরেছেন ৯-৭ গেমে। ম্যাচের নিষ্পত্তি হয় ৩-২ সেটে।

এদিকে শীর্ষ বাছাই ও সপ্তম শিরোপা জিততে আসা সুইস তারকা রজার ফেদেরার ৬-৩, ৬-২ ও ৬-৩ গেমে হারান অস্ট্রিয়ার জার্গেন মেলজারকে। দ্বিতীয় সেরা স্পেনের রাফায়েল নাদালও সহজ জয় পেয়েছেন। তিনি ৬-৪, ৬-২ ও ৬-২ গেমে হারান ফ্রান্সের পল অঁরি ম্যাথুউকে।

কোয়ার্টার ফাইনালে নাদালের প্রতিপক্ষ হবে সুইডেনের ষষ্ঠ বাছাই রবিন সোদারলিং। যিনি দিনের অন্য ম্যাচে ৬-২, ৫-৭, ৬-২, ৩-৬ ও ৭-৫ গেমে ম্যাচ জিতেছেন স্পেনের নবম বাছাই ডেভিড ফেরেরারের বিপক্ষে। জয় তুলে নিয়েছেন তৃতীয় ও চতুর্থ বাছাই নোভাক দকোভিচ ও অ্যান্ডি মারে।

তৃতীয় বাছাই সার্বিয়ার দকোভিচ ৭-৫, ৬-৪, ৩-৬ ও ৬-৪ গেমে হারান অস্ট্রেলিয়ার লেইটন হিউইটকে। অন্যদিকে চতুর্থ বাছাই বৃটেনের অ্যান্ডি মারে ৭-৫, ৬-৩ ও ৬-৪ গেমে হারান যুক্তরাষ্ট্রের স্যাম কুয়েরেকে। স্বদেশী জুলিয়েন বেনেত্যুকে ৬-১, ৬-৪, ৩-৬, ৬-১ গেমে হারিয়ে শীর্ষ আটে পৌঁছান দশম বাছাই ফ্রান্সের জো উইলফ্রেড সঙ্গা।

সেরেনা ও ভেনাস অনায়াসে জয় পেলেও মেয়েদের বিভাগে শীর্ষ ১৬’র লড়াই ছিলো অঘটনে ভরা। তৃতীয় বাছাই ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াক্কি, চতুর্থ বাছাই সার্বিয়ার জেলেনা জাঙ্কোভিচ ও সপ্তম বাছাই অ্যাগনেস্কা রাদওয়ান্সকা হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছেন।

ওজনিয়াক্কি ৬-২, ৬-০ গেমে রাশিয়ার পেত্রা কভিতোভার কাছে ও রাদওয়ান্সকা  ৬-৩, ৬-২ গেমে চীনের লি নার কাছে হার মানেন। আর দুই সেটের লড়াইয়ে রাশিয়ার ভনারেভার কাছে পিছিয়ে থেকে ম্যাচে অবসর নেন জাঙ্কোভিচ।  

তবে সেরেনা ৭-৬ ও ৬-৪ গেমে রাশিয়ার মারিয়া শারাপোভাকে এবং ভেনাস ৬-৪ ও ৭-৬ গেমে স্লোভাকিয়ার জার্মিলা গ্রোথকে পরাজিত করেন। কোয়ার্টার ফাইনালে সেরেনা খেলবেন চীনের না লির বিপক্ষে ও ভেনাস  মুখোমুখি হবেন রাশিয়ান সভেতানা পিরোনকোভার।

অন্যদিকে দুই বেলজিয়াম তারকা কিম কাইস্টার্স ও জাস্টিন হেনিনের লড়াইয়ে জিতেছেন কাইস্টার্স। তিনি ৬-২, ২-৬ ও ৬-৩ গেমে হারিয়েছেন হেনিনকে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘন্টা, ২৯ জুন, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।