ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

রবিনহোর গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, জুন ২৯, ২০১০

জোহানেসবার্গ: বিশ্বকাপে রবিনহোর প্রথম গোল আর ম্যাচ সেরা পারফরমেন্স ব্রাজিলের জন্য বাড়তি প্রেরণা। যা কাজে দেবে পরের ম্যাচে।


পেন্টাজয়ী ব্রাজিল সোমবার নকআউট পর্বে ৩-০ গোলে উড়িয়ে দেয় তাদের দক্ষিণ আমেরিকান প্রতিদ্বন্দ্বী চিলিকে। অসাধারণ খেলেছে পুরো দল। রবিনহো ছিলেন একটু এগিয়ে।


খেলার ৩৮ মিনিটে লুইস ফ্যাবিয়ানোর গোলের যোগানদাতা রবিনহো এই বিশ্বকাপে নিজের প্রথম গোল পান ৫৯ মিনিটে। রামিরেসের পাস থেকে অপেক্ষার অবসান ঘটান।  


নিজের সাফল্যের মূল্যায়ন করতে গিয়ে রবিনহো বলেন,“আমি সেরা গোলদাতা হতে পারলে ভালো। কিন্তু সবার আগে দল হিসেবে ভাল খেলতে হবে। ”


তার মতে,“আমি গোল এবং দলের জয় দু’টোই উপভোগ করেছি। ”


খেলায় সাফল্য পেতে মাঠে খেলোয়াড়দের পূর্ণ স্বাধীনতা দিয়েছেন দুঙ্গা। বলেছেন,“রবিনহো, লুইস ফ্যাবিয়ানো আর সাবেক বর্ষসেরা খেলোয়াড় কাকা’কে মাঠের যে কোন জায়গা থেকে আক্রমণে যাওয়ার স্বাধীনতা দিয়েছেন। ”                                                             
তিনি আরো বলেন,“আমি খেলোয়াড়দের বলেছি মাঠে তারা স্বাধীন। পরামর্শ দিয়েছি, মাঝমাঠ দিয়ে আক্রমণে যেতে না পারলে দুই পাশ কাজে লাগাতে। ”


“আমাদের এক দল দক্ষ খেলোয়াড় আছে। আমি তাদেরকে সর্বোচ্চ ক্ষমতা দিয়ে খেলার স্বাধীনতা দিয়েছি”এভাবেই শীর্ষদের ভূয়সী প্রশংসা করেন দুঙ্গা।


আফ্রিকার বিশ্বকাপে যখন উরুর চোট সেরে ফিরে এসেছেন কাকা তখন নিজের গতি আর কৌশল দিয়ে প্রতিপক্ষের রক্ষণদুর্গ ভাঙ্গতে পারদর্শী রহিনহো দলে যোগ করেছেন বাড়তি উদ্দীপনা।

 
বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘন্টা, ২৯ জুন, ২০১০
এসএফএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।