ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

খেলা

ইসরায়েলে সব ফুটবল ম্যাচ স্থগিত করল উয়েফা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
ইসরায়েলে সব ফুটবল ম্যাচ স্থগিত করল উয়েফা

ইসরায়েলে নির্ধারিত সব ম্যাচ স্থগিত করেছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।  

রোববার (৮ অক্টোবর) সংস্থাটির গভর্নিং বডি জানিয়েছে, আগামী দুই সপ্তাহের জন্য ইসরায়েলে সব রকম ফুটবল ম্যাচ স্থগিত করা হলো।

পরবর্তী দুই সপ্তাহের মধ্যে ম্যাচগুলোর নতুন তারিখ নিশ্চিত করা হবে।

এছাড়া উয়েফা তাদের এক্সে লিখেছে, ইসরায়েলের বর্তমান নিরাপত্তা পরিস্থিতির আলোকে উয়েফা সেখানে নির্ধারিত কয়েকটি ম্যাচ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। নতুন তারিখ যথাসময়ে নিশ্চিত করা হবে।

 

In light of the current security situation in Israel, UEFA has decided to postpone several matches scheduled to be played in the country.

New dates will be confirmed in due course. More details: ⬇️

— UEFA (@UEFA) October 8, 2023

২০২৪ ইউরো বাছাইয়ে আগামীকাল (মঙ্গলবার) তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে সুইজারল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা ছিল ইসরায়েলের।  

এর আগেই শনিবার থেকে ওই অঞ্চলে যুদ্ধ পরিস্থিতি বিরাজ করছে। হামাস শনিবার ভোরে ইসরায়েলে হাজার হাজার রকেট নিক্ষেপ করে এবং গাজাভিত্তিক গোষ্ঠীর যোদ্ধারা ইসরায়েলের শহর ও অবৈধ বসতিতে অনুপ্রবেশ করে বহুমুখী হামলা শুরু করে।

এই হামলায় এখন পর্যন্ত অন্তত ৭০০ ইসরাইলি নিহত হয়েছেন। যাদের মধ্যে ইসরাইলের সামরিক বাহিনীর ৪৪ জন সদস্য রয়েছেন।  

হামাসের হামলার পর রোববার ইসরায়েল যুদ্ধ ঘোষণা করে।  

আগামী ১৫  অক্টোবর ইউরো চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বে প্রিস্টিনায় কসোভোর বিপক্ষে খেলার কথা ইসরায়েলের। ম্যাচটি নির্ধারিত তারিখে মাঠে গড়াবে কি না, সে বিষয়ে নিশ্চিত হতে আগামী কয়েকদিন অপেক্ষা করবে উয়েফা।  

এ বিষয়ে সংস্থাটি জানিয়েছে, ‘উয়েফা খুব গুরুত্বের সঙ্গে পরিস্থিতির ওপর নজর রাখবে এবং নতুন সিদ্ধান্ত কিংবা সূচি ঘোষণার আগে সব কটি দলের সঙ্গেই যোগাযোগ রাখবে। ’

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।