ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

খেলা

শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার

আজীবন সম্মাননা পাচ্ছেন আব্দুস সাদেক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
আজীবন সম্মাননা পাচ্ছেন আব্দুস সাদেক

বাংলাদেশ জাতীয় হকি দলের প্রথম অধিনায়ক তিনি। ফুটবলে নেতৃত্ব দিয়ে লিগ জিতিয়েছেন আবাহনীকে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন লং জাম্পে। এমনকি আরমানিটোলা স্কুলের হয়ে ক্রিকেটে হারিয়েছেন প্রথম বিভাগের দল বিবিসি ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে! ক্রীড়াঙ্গনে অসামান্য অবদান রাখায় আব্দুস সাদেক পেয়েছেন জাতীয় ক্রীড়া পুরস্কার। এবার শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কারে আজীবন সম্মাননা পাচ্ছেন  তিনি।

নির্ভরযোগ্য এক সূত্রে জানা যায়, আগামী ৫ আগস্ট শেখ কামালের জন্মদিনে দেওয়া হবে ক্রীড়া পরিষদ পুরস্কার। এবার পুরস্কার পাচ্ছেন ১২ ব্যক্তি ও সংস্থা। নতুন করে এবারই প্রথম ধারাভাষ্য কোটায় পুরস্কার দেওয়া হচ্ছে। সাবেক ক্রিকেটার আতহার আলী খান পেতে যাচ্ছেন তা। খেলোয়াড়দের মধ্যে ক্রিকেটার তাসকিন আহমেদ, নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ও ভারোত্তোলক জিয়াউল ইসলাম রয়েছেন। উদীয়মান খেলোয়াড়দের মধ্যে রয়েছেন টেবিল টেনিসের হৃদয় ও আরিফুল ইসলাম।

ক্রীড়া সংগঠক হিসেবে পুরস্কার পাবেন তৃণমূলের হকি সংগঠক ওস্তাদ ফজলু এবং ময়মনসিংহের কলসিন্দুরের মালা রাণী।

আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে বাংলাদেশের এখন সবচেয়ে আলোচিত খেলা আর্চারি। খুব অল্প সময়ের মধ্যে খেলাটি আন্তর্জাতিক পর্যায়ে জায়গা করে নেওয়ায় আর্চারি ফেডারেশন পাচ্ছে সেরা সংগঠনের স্বীকৃতি। ক্রীড়া সাংবাদিক কোটায় ফটোগ্রাফার বীর মুক্তিযোদ্ধা খন্দকার তারেক নুরুল্লাহ, এবং পৃষ্ঠপোষক কোটায় শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার পাচ্ছে ব্যাংকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (বিএবি)।

এছাড়া খেলাধুলায় প্রয়োজন পৃষ্ঠপোষকতা। বাংলাদেশ ব্যাংকার্স অ্যাসোসিয়েশন দীর্ঘদিন ক্রীড়াঙ্গনে পৃষ্ঠপোষকতা করছে। এর স্বীকৃতিও পাচ্ছে এই সংগঠনটি।


বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।