ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

চাপের মুখে নিউজিল্যান্ড: সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১০
চাপের মুখে নিউজিল্যান্ড: সাকিব

ঢাকা: বৃষ্টি আর্শিবাদ! সুযোগ এসেছে সুবিধা নেওয়ার। ১-০ তে এগিয়ে আছে বাংলাদেশ।

বাকি তিন ম্যাচের একটিতে জয় পেলেই ইতিহাস হবে। হিসেব কষে ফেলেছেন সাকিব আল হাসান। জয়, জয় এবং জয় আশা করছেন বাংলাদেশ অধিনায়ক।

শুক্রবার বেলা ১১টার সময় দ্বিতীয় ওয়ানডে যখন পরিত্যক্ত ঘোষণা করা হয় সাকিব তখন সাজঘরে বসে। সঙ্গে সতীর্থদের অনেকেই ছিলেন। অন্যপাশের সাজঘর তখন ফাঁকা। একটা কাকপক্ষিকেও খুজে পাওয়া গেলো না। আবহাওয়ার ভাব বুঝে হোটেল থেকে বের হননি কিউই ক্রিকেটাররা। কোচ, ম্যানেজার মাঠ ঘুরে হোটেলে ফিরে গেছেন।

বোঝার বাকি থাকে না হতাশা পেয়ে বসেছে অতিথিদের। আবহাওয়ার বিরূপ আচরণে তারা অতিষ্ঠ। সফরের শুরু থেকেই নিউজিল্যান্ডের সঙ্গে বিমাতাসুলভ আচরণ করছে শরতের বৃষ্টি। এমনিতেই সিরিজে পিছিয়ে সফরকারী দল। তারওপর দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় শঙ্কা বাড়িয়ে দিচ্ছে বৈকি।

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় স্বাগতিক দলের ক্রিকেটাররা যে খুশি হয়েছেন, তেমন নয়। বরং জয়ের ধারায় থাকতে চেয়েছিলেন সাকিবরা। অধিনায়কের ভাষায়,“আমরা যদি আর একটি ম্যাচ জিতি তাহলে সিরিজ হারের কোন সম্ভাবনা থাকবে না। এক অর্থে আমরা সুবিধাজনক অবস্থানে আছি। অন্যদিকে ম্যাচ না খেলায় অসুবিধাও হবে। আগের দিন (বৃহস্পতিবার) বলেছি সবার একটা পরিকল্পনা থাকে। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সেগুলো কাজে লাগানো গেলো না। সবাই বলছে খেলাটা হলেই ভালো হতো। ”

হারের বদলা নিতে মুখিয়ে ছিলেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। পরোক্ষ হুমকিও দিয়ে রেখেছিলেন কিউই কোচ গ্রেটব্যাচ। খেলা না হওয়ায় নতুন করে চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে তাদের। বাংলাদেশ দলের অধিনায়কও তেমনটাই মনে করেন। “কিছুটা চাপ নিউজিল্যান্ডের ওপর থাকবে। কারণ সিরিজ জিততে হলে বাকি ম্যাচগুলোতে তাদেরকে অবশ্যই জিততে হবে। তারপরেও ম্যাচের দিন কে কতটা ভালো খেলে এবং কে কতটা চাপ নিতে পারে সেটাই দেখার বিষয়। ”

অধিনায়কের সুরে কথা বলেছেন উইকেটরক্ষক মুশফিকুর রহিম। “আমরা আগের ম্যাচে অনেক ভালো খেলেছি। এখনো উন্নতির অনেক জায়গা আছে। সেগুলো নিয়ে কাজ করতে হবে। তবে নিউজিল্যান্ডের জন্য অনেক বিপদ হয়ে গেলো। সিরিজ জিততে চাইলে বকি তিনটা ম্যাচই ওদেরকে জিততে হবে। আমরা যদি আর দুটো ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে। অবশ্যই তৃতীয় ম্যাচটা জিততে চেষ্টা করবো। ”

দুই বছর আগেও সিরিজে এগিয়ে ছিলো বাংলাদেশ। কিন্তু নিউজিল্যান্ডের পেশাদারিত্বের কাছে শেষপর্যন্ত হেরে গেছে। এবার অবশ্য আত্মবিশ্বাসী স্বাগতিক দলের ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘন্টা, অক্টোবর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।