ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

খেলা

শেষদিনে উত্তাপ ছড়ালো মোহামেডান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০
শেষদিনে উত্তাপ ছড়ালো মোহামেডান

ঢাকা: দলবদলের শেষ দিনে বৃহস্পতিবার খেলোয়াড়দের নিবন্ধন করালো মোহামেডান স্পোর্টিং কাব, শেখ রাসেল ক্রীড়া চক্র, ফরাশগঞ্জ স্পোটিং ক্লাব ও আরামবাগ ক্রীড়া চক্র।

মোহামেডানের আকাশ থেকে সব তারকা ঝড়ে পড়লেও দলবদলে উৎসবের আমেজ ঠিকই ছিলো।

সাদাকালো সমর্থকদের মিছিলে মুখরিত হয়ে উঠেছিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবন।

মিছিলটি ভবনে এসেই প্রতিবাদী রুপ নিলো। ‘পাতানো খেলা চলবে না, বন্ধ করো’। নানা রকম স্লোগান ওঠে। খেলোয়াড়দের নিবন্ধনের জন্য প্রয়োজনীয় কাগজ লিগ কমিটির হাতে তুলে দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হন ক্লাব কর্মকর্তারা। সেখানেও সমর্থকদের ভিড় লেগে যায়।

বিতর্কিত খেলোয়াড় এনামুল হক শরিফের নাম নিবন্ধন করানোর কারণ জানতে চাইলে সাংবাদিকদের ওপর চড়াও হন কয়েকজন সমর্থক। প্রতিবাদের ভাষায় একজন বলেন,“আপনারা পাতানো খেলা নিয়ে কিছু লেখেন না। শরীফকে নিয়ে প্রশ্ন তোলেন। শরীফ মোহামেডানের। ”

অবশেষে কাব কর্মকর্তাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য সাংবাদিকদের কাছে ক্ষমাও চাইতে হয় মোহামেডান কর্মকর্তাদের।

তারকাবিহীন দল নিয়েও বর্তমান মৌসুমে সাফল্যের ব্যাপারে আশাবাদী কোচ শফিকুল ইসলাম মানিক,“কাগজে কলমে মোহামেডানকে লিগের পাঁচ নম্বরের দল মনে হতে পারে। কিন্তু এই খেলোয়াড়রাই জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে গড়া দলকে রুখে দেবে। শিরোপার জন্যই মাঠে নামবে সাদা-কালোরা। ”

২২ জন খেলোয়াড়ের নাম নিবন্ধন করিয়েছে ঢাকা মোহামেডান। তাদের সবাই স্থানীয়। বিদেশি পাঁচ খেলোয়াড়কে পরে তালিকাভুক্ত করা হবে বলে জানান তিনি।

মোহামেডান: হাসান আল মামুন, এনামুল হক শরীফ, রিপন খান, আরাফাত আলী রনি, তিতু (গোলরক্ষক), রমজান, রিদন, রাসেল আনসারি, মোজাদ্দেক হোসেন, কবির হোসেন, সুলতান আহমেদ, রনি ইসলাম, শাহেদ আজম সাগর, লিটন, রাজিব, আনোয়ার হোসেন, ইসমাইল জাহেদ, সাইদুল হক সাঈদ, শফিকুল ইসলাম বিপুল, ইয়াসিন ও সোহেল।
 
এদিকে বৃহস্পতিবার শেখ রাসেল ক্রীড়া চক্রও খেলোয়াড় নিবন্ধন সেরেছে। বাফুফেতে ২০ জন ফুটবলারের নাম জমা দিয়েছে পেশাদার লিগের তৃতীয় স্থানে থাকা দলটি।

জাতীয় দলের মোবারক হোসেন ভূইয়া, মোনায়েম খান রাজু ও মানিকের সঙ্গে চার বিদেশি চালর্স, সামির ওমারি, মরো মোহাম্মদ ও আব্বাস ইউনুসকে নিয়ে দল সাজিয়েছে তারা।
 
আরামবাগ ক্রীড়া সংঘ ১৬ খেলোয়াড়কে নিবন্ধন করিয়েছে। এর আগে সাতজনের নাম বাফুফেতে জামা দিয়েছিলো তারা।

এছাড়া লিগের তৃতীয় আসরে ষষ্ঠ স্থান দখল করা ফরাশগঞ্জ ক্রীড়চক্র দুই বিদেশীসহ ২৫ ফুটবলারকে রেজিষ্ট্রেশন করায় দলবদলের শেষদিন।  

বাংলাদেশ সময়: ২০১৮ ঘন্টা, অক্টোবর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad