ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

মরিয়া হয়ে আছে নিউজিল্যান্ড

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০
মরিয়া হয়ে আছে নিউজিল্যান্ড

ঢাকা: নিউজিল্যান্ডকে অনুশীলনের জন্য সময় দেওয়া হয়েছিলো দুপুর থেকে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তা বাতিল করা হয়।

সাংবাদিকদের খবরটা জানিয়ে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অতএব সিরিজের দ্বিতীয় ম্যাচ নিয়ে অতিথিদের প্রতিক্রিয়া পাওয়া গেলো না।

তবে আগের দিন বুধবার কিউই কোচ মার্ক গ্রেটব্যাচ যা বলেছেন সেটাই যথেষ্ট। বলেন,“সবে তো একটি ম্যাচ হেরেছি। অবশ্যই আমরা দ্বিতীয় ম্যাচে কঠিন প্রতিপক্ষ হয়ে উঠবো। তা না হলে বাংলাদেশ ২-০ তে এগিয়ে যাবে। ”

পেশাদার ক্রিকেট দল নিউজিল্যান্ড। যে কোন পরিস্থিতিতে ঘুড়ে দাঁড়ানোর অদম্য মানসিকতা আছে তাদের। দুই বছর আগে বাংলাদেশের ক্রিকেটাররা হাড়ে হাড়ে বিষয়টি টের পেয়েছে। এক্ষেত্রে অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি অতুলনীয়। ২০০৮ সালেও পরাজয় দিয়েই সিরিজ শুরু করেছিলো নিউজিল্যান্ড। সেখান থেকে টানা দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেয়। এবারও ব্যতিক্রম হওয়ার সম্ভাবনা খুবই কম। ক্রিকেটারদের হয়ে জয়ের নিশ্চয়তা দিয়েছেন কোচ,“শুক্রবার সিরিজে সমতা আনার দিন। আমাদেরকে অবশ্যই জিততে হবে। ”

মিরপুরের উইকেট সম্পর্কে বেশ ধারণা আছে ভেট্টোরি, ম্যাককালাম ও রাইডারদের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের। কোচ গ্রেটব্যাচও যথেষ্ট অভিজ্ঞ। তবে কিউই স্কোয়াডের নবীন ক্রিকেটাররা বাংলাদেশের উইকেটে এখনো অনভ্যস্ত। একটি মাত্র ম্যাচ দেখেই তাদেরকে বাতিল করে দিতে আগ্রহী নন গ্রেটব্যাচ। অপরিবর্তিত দল নিয়ে দ্বিতীয় ম্যাচ খেলার পক্ষে তিনি।

বৈরি আবহাওয়ার কারণে কিউইদের সব পরিকল্পনাই ভেস্তে যেতে পারে। শুক্রবার দিনভর বৃষ্টি থাকলে সমতায় ফিরতে তৃতীয় ম্যাচের জন্য অপেক্ষা করতে হবে ভেট্টোরিদের। খেলা হলেও মিরপুরের ভেজা উইকেটে বাংলাদেশের বোলারদের চোখ রাঙ্গানি তো থাকবেই।

নিউজিল্যান্ড দল: ড্যানিয়েল ভেট্টোরি (অধিনায়ক), ব্রেন্ডন ম্যাককালাম, জেসি রাইডার, ব্র্যাডলি ওয়াটলিং, রস টেলর, গ্র্যান্ট এলিয়ট, শন স্টুয়ার্ট, নাথান ম্যাককালাম, কাইল মিলস, টিম সাউদি, অ্যান্ডি ম্যাককেই।

এদিকে অনুশীলন না করলেও হোটেল কক্ষে অলস সময় কাটাননি ভেট্টোরিরা। বসুন্ধরা শপিং মলে বাড়ির জন্য কেনা কাটায় ব্যস্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘন্টা, অক্টোবর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।