ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

মোহামেডান মিশন শুরু গেরহার্ডের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, মে ২৭, ২০১২
মোহামেডান মিশন শুরু গেরহার্ডের

ঢাকা: স্থানীয় তারকা ও বিদেশিদের সমন্বয়ে গড়া মোহামেডান হকি দল কাগজ-কলমে সেরার স্বীকৃতি পাচ্ছে। শিরোপা জয়ে দলে কোনো ঘাটতি না রাখতেই সাদা-কালোরা কোচের দায়িত্ব তুলে নিয়ে জাতীয় দলের সাবেক কোচ গেরহার্ড পিটারের ওপর।

শনিবার সহকারি কোচ আকিম মার্টেন্সকে নিয়ে ঢাকায় এসেছেন পিটার।

রোববার ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই জার্মান কোচকে আনুষ্ঠানিবভাবে পরিচয় করিয়ে দেন ক্লাব পরিচালক সারওয়ার হোসেন।

গত মৌসুমে আবাহনীর সঙ্গে যুগ্ম চ্যাম্পিয়ন, এবার শিরোপাটা নিজেদের করে নিতেই ঐতিহ্যবাহী ক্লাবটির সব আয়োজন। কোচের সঙ্গে ভারতীয় জাতীয় দলের সাবেক দুই তারকা গুরপ্রীত সিং ও প্রভোজিত সিংকেও দলে ভিড়িয়েছে তারা।

এখনই শিরোপা নিয়ে ভাবতে শুরু করেছেন কোচ পিটার। বলেন ‘অবশ্যই জিততে চাই। আমাদের লক্ষ্য লিগ শিরোপা। পূর্ণ স্বাধীনতা পেলে সফল হবো। চ্যাম্পিয়ন না হওয়ার কোনো কারণ দেখছি না। ’

বাংলাদেশ জাতীয় দলের কোচ হিসেবে ব্যর্থ ছিলেন গেরহার্ড পিটার রাক। তার নেতৃত্বে একাদশ এসএ গেমসে ব্রোঞ্জ পদক  পেলেও ভরাডুবি ঘটে ঢাকায় অনুষ্ঠিত এশিয়ান গেমস বাছাইপর্ব ও গুয়াংজু এশিয়ান গেমসে। বাছাইপর্বে সাত দলের মধ্যে পঞ্চম হয় লাল-সবুজরা। অন্যদিকে গুয়াংজু এশিয়ান গেমসে সপ্তম হয় বাংলাদেশ।

সংবাদ সম্মেলনে মোহামেডানের হকি চেয়ারম্যান শফিউল্লাহ আল মুনির বলেন, ‘পিটারের প্রোফাইল দেখে মনে হয়েছে তিনি ইউরোপের সেরা ১০ জনের একজন। শুধু বাংলাদেশ দলেরই নন; ভারতীয় জাতীয় দলেরও কোচ ছিলেন। হকিতে টার্ফ প্রবর্তনের পর ভারতের সেরা সাফল্য তার হাত ধরেই হয়েছে। ’

মোহামেডানের হকি ম্যানেজার আরিফুল হক প্রিন্স বলেন, ‘কেবল চ্যাম্পিয়ন হওয়ায়ই নয়, আমরা চাচ্ছি হকিতে নবযুগের সূচনা। তাই দল এবং খেলোয়াড়দের জন্য সম্ভাব্য সবকিছু করার চেষ্টা করছি। ’

পিটারের তত্ত্বাবধানে সাদা-কালোরা ক্লাব কাপ চ্যাম্পিয়নশিপ ও লিগে অংশ নেবে। এরই মধ্যে রোববার মওলানা ভাসানী স্টেডিয়ামে জিমি-তাপস-নান্নু-কামরুজ্জামানদের নিয়ে অনুশীলন শুরু করেছেন পিটার।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, মে ২৭, ২০১২

এএইচবি
সম্পাদনা: চঞ্চল ঘোষ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।